ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সোনার বাংলা ও উপকূল এক্সপ্রেস চলাচল সাময়িক বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুন ২১, ২০২০
সোনার বাংলা ও উপকূল এক্সপ্রেস চলাচল সাময়িক বন্ধ

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়া ও যাত্রী সঙ্কট এ দুই মিলিয়ে রোববার (২১ জুন) থেকে সাময়িকভাবে চলাচল বন্ধ হলো চট্টগ্রাম-ঢাকা রুটের সোনার বাংলা এক্সপ্রেস ও নোয়াখালী-ঢাকা রুটের উপকূল এক্সপ্রেস ট্রেন।

রোববার (২১ জুন) বাংলাদেশ রেলওয়ের উপ-পরিচালক ট্রাফিক ট্রান্সপোর্টেশন কালিকান্ত ঘোষ স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, করোনাকালীন চলাচলরত আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ও সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া ঢাকা-নোয়াখালী রুটে চলাচলকারী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি ২০ জুন ঢাকা থেকে ওয়ার্ক করার পর রোববার লাকসাম থেকে ঢাকা আসে। এরপর ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। আর ঢাকা-চট্টগ্রাম রুটে চলাচলকারী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি শনিবার সর্বশেষ ওয়ার্ক করার পর, রোববার থেকে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উলেখ্য, করোনার সংক্রমণ রোধে গত ২৪ মার্চ থেকে সাময়িক বন্ধ হওয়ার ৬৬ দিন পর গত ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শুরু হয় ট্রেন চলাচল। বর্তমানে বিভিন্ন রুটে চলাচল করছে মোট ১৯ জোড়া যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ২১, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।