bangla news

অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতিকে সুরক্ষাসামগ্রী সরবরাহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৯:১৫:০৫ পিএম
...

...

ঢাকা: দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর থেকেই গ্রামীণ টেলিকম করোনা চিকিৎসায় নিয়োজিত হাসপাতালসমূহের চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের এবং করোনা ভাইরাস মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে আসছে। এ পর্যন্ত ৫০টির অধিক হাসপাতাল ও প্রতিষ্ঠানকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছে গ্রামীণ টেলিকম।  

তাই এ প্রতিষ্ঠানটির কার্যক্রমে সহায়তার লক্ষ্যে গ্রামীণ টেলিকম আল-মারকাজুল ইসলামী বাংলাদেশকে এক হাজার পিপিই, দুই হাজার কেএন-৯৫ মাস্ক, ২৫০ প্রোটেকটিভ গগলস ও দুই হাজার হ্যান্ড গ্লাভস এবং ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতিকে দুই হাজার পিপিই দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ জুন) গ্রামীণ টেলিকম থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  
 
করোনা ভাইরাসের এ দুর্যোগে আল-মারকাজুল ইসলামী বাংলাদেশ বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। করোনা আক্রান্ত হয়ে বা করোনা সন্দেহে মৃত ব্যক্তিদের কাফন, জানাজা, দাফন ইত্যাদি কাজগুলো প্রতিষ্ঠান নিষ্ঠার সঙ্গে সম্পন্ন করে আসছে। অন্যদিকে রোগীদের হাসপাতালে আনয়নের ক্ষেত্রে, বিশেষ করে করোনা মহামারির এ সময়ে, অ্যাম্বুলেন্সের ভূমিকা অপরিসীম। এক্ষেত্রে অ্যাম্বুলেন্সের চালক ও তাদের সহযোগীরা এ সময়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন। আল-মারকাজুল ইসলামী বাংলাদেশের যেসব অকুতোভয় কর্মী এ কাজে নিয়োজিত তাদের স্বাস্থ্য সুরক্ষা এবং করোনা মহামারির এ মহাদুর্যোগে হাসপাতালে রোগী আনয়নের জন্য ব্যবহৃত অ্যাম্বুলেন্সের চালক ও তাদের সহযোগীদের স্বাস্থ্য সুরক্ষা অত্যন্ত জরুরি। 

গ্রামীণ টেলিকম করোনা চিকিৎসায় নিয়োজিত হাসপাতাল ও বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার জন্য এ পর্যন্ত ৪২ হাজার পিপিই, ৩৬ হাজার কেএন-৯৫ মাস্ক, এক লাখ ৭০ হাজার সার্জিক্যাল মাস্ক, পাঁচ হাজার প্রোটেকটিভ গগলস ও ৩৫ হাজার হ্যান্ড গ্লাভস বিতরণ করেছে। করোনা ভাইরাসের সংকট দূর না হওয়া পর্যন্ত গ্রামীণ টেলিকমের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমআইএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-06-19 21:15:05