bangla news

করোনা আক্রান্ত কামাল লোহানীকে শেখ রাসেলে স্থানান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৬:৪৪:০২ পিএম
কামাল লোহানী, ফাইল ফটো

কামাল লোহানী, ফাইল ফটো

ঢাকা: করোনা আক্রান্ত প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানীকে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নেওয়া হয়েছে। 

শুক্রবার (১৯ জুন) সকালে রাজধানীর পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে নমুনা পরীক্ষার ফলাফলে কামাল লোহানীর করোনা পজেটিভ আসে, তারপরই তাকে শেখ রাসেলে নেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানান তার ছেলে সাগর লোহানী।

তিনি বলেন, শুক্রবার আমরা বাবার করোনা পরীক্ষার ফলাফল হাতে পেয়েছি। এরপর তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার চেষ্টা চালাই, কিন্তু সেখানে সিট না থাকায় বিকেলে বাবাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে নেওয়া হয়েছে। 

সাগর লোহানী বলেন, বাবার শারিরীক অবস্থার অবনতি ঘটায় ১৭ জুন সকালে তাকে বাসা থেকে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে গত ১৮ মে ফুসফুস ও কিডনির জটিলতায় কামাল লোহানীকে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়।

সাগর লোহানী বলেন, অনেক দিন ধরে বাবার ফুসফুস ও কিডনিতে সমস্যা। গত ২ মাস ধরে লকডাউনে তার যথাযথ ট্রিটমেন্ট করা যাচ্ছিল না। হাসপাতালে নিতে পারছিলাম না। আমরা টেলিফোনে চিকিৎসকের পরামর্শ নিয়ে বাড়িতে রেখেই তার চিকিৎসা করাচ্ছিলাম। কিন্তু অবস্থা বেশ গুরুতর হয়ে পড়লে ১৮ মে বাবাকে হাসপাতালে ভর্তি করি।

ফুসফুস ও কিডনির জটিলতা ছাড়াও হৃদরোগ এবং ডায়াবেটিসের সমস্যাতেও ভুগছেন ৮৬ বছর বয়সী প্রবীণ এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

কর্মজীবনে কামাল লোহানী দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতার শুরু করেন। এরপরে বিভিন্ন সময় আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন তিনি। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। 

এসব ছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুইবার মহাপরিচালকের দায়িত্ব পালন করেন এই কামাল লোহানী। দায়িত্ব পালন করেন উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ও ছায়ানটের সম্পাদক হিসেবে। কামাল লোহানী উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও উপদেষ্টা।

বাংলাদেশ সময়: ০০০০০ ঘণ্টা, জুন ১৯, ২০২০
ডিএন/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 18:44:02