bangla news

বগুড়ায় আরও ১০৫ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৫:০৩:৩৯ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

বগুড়া: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১০৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৯২৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯৫ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।

শুক্রবার (১৯ জুন) বেলা ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩০ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৭৫টি নমুনার মধ্যে ৭৫ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ১০৫ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৬৮ জন। এছাড়া সোনাতলা উপজেলার ১৫ জন, শাজাহানপুর উপজেলার ৮ জন, শিবগঞ্জ উপজেলার ৩ জন, গাবতলী উপজেলার ৩ জন, শেরপুর উপজেলার ২ জন, দুপচাঁচিয়া উপজেলার ২ জন, কাহালু উপজেলার ১ জন, আদমদীঘি উপজেলার ১ জন, নন্দীগ্রাম উপজেলার ১ জন ও ধুনট উপজেলার ১ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৩৩ জন ও শিশু ২ জন। 

আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ২ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৫৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১৭ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ৩০ জন ও ৭০ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে ৩ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর বেশিরভাগই উপসর্গ বিহীন বা কম উপসর্গ নিয়ে আক্রান্ত।

তিনি আরও জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুন ১৯, ২০২০ 
কেইউএ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 17:03:39