bangla news

হাসপাতালে মশক নিধন কর্মসূচি চালাবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৪:২৮:০০ পিএম
ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মাসুদ।

ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মাসুদ।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন বিভিন্ন হাসপাতালে মশক নিধনে বিশেষ কর্মসূচি চালাবে সংস্থাটি। কোভিড ও নন-কোভিড সব হাসপাতালেই চালানো হবে এ মশক নিধন কর্মসূচি।

শুক্রবার (১৯ জুন) ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মাসুদ গণমাধ্যমকে এমন তথ্য জানান। 

তিনি বলেন, হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও অন্যান্য চিকিৎসা সেবক যেন কেউ ডেঙ্গুতে আক্রান্ত না হয় এজন্য আগামী শনিবার (২০ জুন) থেকে বিশেষ মশক নিধন কর্মসূচি শুরু হবে। এটি সপ্তাহব্যাপী কর্মসূচি।

মোমিনুর রহমান মাসুদ বলেন, হাসপাতালগুলোতে অনেক সময় রোগীদের জন্য মশারি থাকে না বা টানানো হয় না। সেখানে একজন ডেঙ্গুতে আক্রান্ত হলে অনেকের আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই হাসপাতাল এলাকায় এডিস মশার বিস্তার রোধে আগামী এক সপ্তাহ হাসপাতাল এবং এর আশপাশের এলাকাগুলোতে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে। মশক নিধন কার্যক্রমের মধ্যে সকালে লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) এবং বিকেলে এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হবে। ইতোমধ্যে ডিএনসিসি হাসপাতালগুলোর আঙ্গিনায় ও আশপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করেছে। ডিএনসিসির অন্যান্য এলাকায় স্বাভাবিক মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এসএইচএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 16:28:00