bangla news

নিম্মাঞ্চলের পানি সরায় স্বস্তি ফিরেছে বান্দরবানের জনজীবনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ২:৪৭:৩২ পিএম
নিম্মাঞ্চলের পানি সরায় স্বস্তি ফিরেছে বান্দরবানের জনজীবনে

নিম্মাঞ্চলের পানি সরায় স্বস্তি ফিরেছে বান্দরবানের জনজীবনে

বান্দরবান: গত দুই দিন ভারী বৃষ্টির কারণে নিম্মাঞ্চল প্লাবিত হয়ে বিপর্যস্ত হয়ে পড়ে বান্দরবানের জনজীবন। এতে জেলার সাংগু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়ে বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন গ্রাম পানিতে তলিয়ে গেছে।

তবে বৃহস্পতিবার (১৮ জুন) বিকেল থেকে বৃষ্টি কমে যাওয়ায় নিন্মাঞ্চলে জমে থাকা পানি সরে গেছে। শুক্রবার (১৯ জুন) সকাল থেকেই জনজীবনে কিছুটা স্বস্তি দেখা দিয়েছে।

এদিকে, গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে বান্দরবানের পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে রাখার জন্য বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে পুরো জেলায় ১১৫টি আশ্রয়কেন্দ্র নির্ধারণ করা হয়। তবে বৃহস্পতিবার বিকেল থেকে বৃষ্টিপাত বন্ধ থাকায় এবং নিম্মাঞ্চলের পানি নেমে যাওয়ায় কোনো জনসাধারণ আশ্রয়কেন্দ্রে অবস্থান করেনি।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্যমতে, বান্দরবান জেলার সাত উপজেলার বিভিন্নস্থানে ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে প্রায় এক হাজার ৫০০ পরিবার এবং জেলার দুর্যোগ মোকাবেলায় বর্তমানে প্রশাসনের কাছে ৮৬.৩০০ মেট্রিক টন খাদ্যশস্য ও নগদ ৮ লাখ ২৬ হাজার ২৪০ টাকা জমা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 14:47:32