bangla news

করোনায় মৃত ব্যক্তিদের জন্য বায়তুল মোকাররমে দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ২:৩৯:৪৩ পিএম
জুমার নামাজে মুসল্লিরা। ছবি: শাকিল আহমেদ

জুমার নামাজে মুসল্লিরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করে কোরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ জুন) রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জুমার নামাজের জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। নামাজ শেষে তিনিই মিলাত, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এসময় মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সব সংসদ সদস্য, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ সবার আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে তাদের সবার পরিবারের জন্যও দোয়া করা হয়।

মোনাজাতে সব উম্মতে মোহাম্মদির গুনাহ মাফ এবং সব মৃত ব্যক্তির কবরের আজাব মাফ চাওয়া হয়েছে। এছাড়া করোনা ভাইরাস এবং যেকোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্যও দোয়া করা হয়েছে।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে বলে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনায় আক্রান্ত হয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ গত শনিবার রাতে ইন্তেকাল করেন। একই দিন ইন্তেকাল করেন সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম। সরকরি হিসাবে গতকাল সকাল পর্যন্ত করোনায় মোট মৃত্যুবরণকারীর সংখ্যা এক হাজার ৩৪৩ জন। এর মধ্যে ৪৩ জন ডাক্তার রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এইচএমএস/আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 14:39:43