bangla news

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আলোচনার শীর্ষে হারুন-উর-রশীদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ১:৫৭:১২ এএম
ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আলোচনার শীর্ষে হারুন-উর-রশীদ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আলোচনার শীর্ষে হারুন-উর-রশীদ

ঢাকা-৫ আসনের উপনির্বাচন ঘিরে নতুন স্বপ্ন দেখতে শুরু করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। নৌকার প্রার্থী হিসেবে দেশের বিশিষ্ট শিল্পপতি, ত্যাগী ও পরীক্ষিত আওয়ামী লীগ নেতা মো. হারুন-উর-রশীদের নাম আলোচনার শীর্ষে। এ আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে দীর্ঘ সময় ধরে অবদান রাখা এ ব্যবসায়ী নেতাকে এবার মূল্যায়ন করার দাবি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের।

এর আগে ঢাকা-৫ (যাত্রাবাড়ী-ডেমরা) আসনে বারবার নির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মৃত্যুবরণ করায় এ আসনটি শূন্য হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, হাবিবুর রহমান মোল্লার অবর্তমানে আসনটির রাজনীতিতে নানা পরিবর্তনের আভাস ফুটে উঠেছে। অন্তঃকোন্দলের কিছুটা আভাস পাওয়া যাচ্ছে। এ অবস্থায় এই আসন এলাকায় দলকে সুসংগঠিত করতে মো. হারুন-উর-রশীদকে মনোনয়ন দেওয়া সঠিক সিদ্ধান্ত হবে বলে অনেকের মত। জনপ্রিয়তার বিচারেও পরিশ্রমী, সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী এবং মিশুক হারুন-উর-রশীদ এগিয়ে রয়েছেন বলে স্থানীয় লোকজনের ধারণা।

এশিয়ান গ্রুপ, এশিয়ান টেলিভিশনের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু সৈনিক লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব এবং গুলশান প্রেস ক্লাব, ঢাকা-এর সভাপতি মো. হারুন-উর-রশীদ। তার জন্ম মুন্সীগঞ্জের লৌহজংয়ে।  ব্যক্তিগত জীবনে চার ভাই ও দুই বোনের মধ্যে তিনি সবার বড় এবং আট সন্তানের জনক। ১৯৭৪ সাল থেকে রাজধানীর যাত্রাবাড়ীতে স্থায়ীভাবে বসবাস করছেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় ত্রাণ সহায়তাসহ নানা সামাজিক কর্মকাণ্ডের জন্য তিনি প্রশংসিত।

ব্যাবসায়িক সফলতার পাশাপাশি হারুন-উর-রশীদ নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন সংগঠনের। সদস্যদের সর্বোচ্চ ভোটে নির্বাচিত হয়ে টানা ছয় মেয়াদে পরিচালকের দায়িত্ব পালন করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ‘দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই)। এফবিসিসিআইর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। রপ্তানিতে বিশেষ অবদানের জন্যও সাফল্যের মুকুট পরেছেন মাথায়। টানা ১৭ বার নির্বাচিত হয়েছেন কমার্শিয়াল ইম্পটেন্ট পারসন (সিআইপি)। বস্ত্র রপ্তানি খাতে পুরস্কার পেয়েছেন ১৬ বার। সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সদস্য, বাংলাদেশ গ্রে অ্যান্ড ফিনিশড ফেব্রিক্স মিলস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এবং বাংলাদেশ টুইস্টিং মিলস অ্যাসোসিয়েশনের নির্বাচিত প্রেসিডেন্ট তিনি। অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকোর পরিচালক এবং বাংলাদেশ দলিল লেখক সমিতির  প্রধান উপদেষ্টাও তিনি। হারুন-উর-রশীদ বহু শিক্ষাপ্রতিষ্ঠানেরও প্রতিষ্ঠাতা। বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির সদস্যও তিনি।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০২০
এমআইএস/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-19 01:57:12