bangla news

যশোরে পুলিশি বাধায় ছাত্রদলের সংবাদ সম্মেলন পণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১০:০৬:০৩ পিএম
.

.

যশোর: যশোরে পুলিশি বাধার মুখে ছাত্রদলের সংবাদ সম্মেলন পণ্ড হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে যশোর প্রেসক্লাবে এ ঘটনা ঘটে।
 

 পুলিশ জানায়, ছাত্রদলের নেতাকর্মীরা অনুমতি না নিয়ে একত্রিত হয়ে সংবাদ সম্মেলন করতে আসায় তাদেরকে বাধা দেওয়া হয়।

যশোর সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, গত ১৩ জুন রাত ৮টার দিকে যশোরের ঝিকরগাছা উপজেলার লাউজানি থেকে সদর উপজেলার দেয়াড়া ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেনকে (২৭) আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দেওয়া ১০-১৫ জন সদস্য। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, তারা এই নামে কাউকে আটক করেনি। 

ঘটনার পর ৫ দিন পার হলেও পরিবারের সদস্যরা জেলা র‌্যাব ও পুলিশের কাছে গিয়ে তার খোঁজ পাননি। এরপর থেকে ওই ছাত্রদল নেতাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সেই ছাত্রদল নেতাকে দ্রুত উদ্ধারের দাবিতে আজ বৃহস্পতিবার সদর উপজেলা ছাত্রদলের আয়োজনে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। কিন্তু কোনো কারণ ছাড়াই কোতয়ালি মডেল থানার পুলিশ প্রেসক্লাবে এসে সংবাদ সম্মেলন করতে দেয়নি বলে অভিযোগ উপজেলা ছাত্রদল নেতৃত্বের। এই সময়ে পুলিশের কিছু সদস্যরা সংবাদ সম্মেলন করতে আসা নেতাকর্মীদের অবরুন্ধ করে রাখে বলেও অভিযোগ তাদের। 
 
প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বাধা দেওয়া প্রসঙ্গে প্রেসক্লাব চত্ত্বরে দায়িত্বরত যশোর কোতয়ালি মডেল থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) জিয়া মুঠোফোনে সাংবাদিকদের বলেন, ‘তাদের কাছে জেলা পুলিশের কাছে সংবাদ সম্মেলন করা অনুমতি ছিল না। তাই পুলিশের নিয়মিত টহল অবস্থায় দেখি তারা সংবাদ সম্মেলন করছে। তাই তাদের অনুমতি নিয়ে আসতে বলি। সংবাদ সম্মেলন করতে কি পুলিশের অনুমতি লাগে কি না জানতে চাইলে ফোনের সংযোগ কেটে দেন পুলিশের এই কর্মকর্তা।  

এ বিষয়ে যশোর কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘পুলিশ ছাত্রদলের সংবাদ সম্মেলন করতে দেয়নি এটা ঠিক না। ছাত্রদলের নেতৃবৃন্দরা সংবাদ সম্মেলন করতে অনুমতি না নিয়েই তারা সংবাদ সম্মেলন করতে এসেছিলো। এসময় পুলিশের সদস্যরা সংবাদ সম্মেলনের অনুমতি আনতে বলে।’ 

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ইউজি/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 22:06:03