bangla news

‘করোনা ট্রেসার বিডি অ্যাপ’ ব্যবহারের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৯:৪৮:৫৩ পিএম
...

...

ঢাকা: করোনা পজিটিভ ব্যক্তির সংস্পর্শ শনাক্তে ‘করোনা ট্রেসার বিডি অ্যাপ’ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীদের ডাউনলোড করে ব্যবহারের নির্দেশ দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৮ জুন) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে সব কর্মকর্তা-কর্মচারী এবং মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, শ্রম অধিদপ্তর, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন, কেন্দ্রীয় তহবিল, নিম্নতম মজুরি বোর্ড, শ্রম আপিল ট্রাইব্যুনাল প্রধান বরাবর পত্র পাঠানো হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আইসিটি সেল প্রোগ্রামার মো. আরিফুল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতিতে আইসিটি বিভাগ থেকে পরীক্ষামূলকভাবে চালু করা করোনা ট্রেসার বিডি অ্যাপটি ডাউনলোড করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং এর অধীন সব অধিদপ্তর, দপ্তর, সংস্থার সকল কর্মকর্তা কর্মচারীকে ব্যবহারের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

চিঠিতে আরো বলা হয়, সারা দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে নাগরিকদের জন্য আইসিটি বিভাগ ‘করোনা ট্রেসার বিডি অ্যাপ’ তৈরি করেছে। অ্যাপটি করোনা পজিটিভ ব্যক্তিদের সংস্পর্শ শনাক্তের চেষ্টা করবে এবং কেউ যদি আক্রান্তের কাছাকাছি চলে যায় তাহলে সে স্মার্টফোনে অ্যালার্ট মেসেজ পাবে। স্মার্টফোনে (https://play. google. come,/store/apps/detail/?id=com.shohoz.tracer) লিংকে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করা যাবে। ‘করোনা ট্রেসার বিডি অ্যাপ’ ডাউনলোড করে ব্যবহার করতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ১৮, ২০২০ 
জিসিজি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 21:48:53