bangla news

বরিশালে ২০-৫০ বছর বয়সী করোনা রোগীর সংখ্যা বেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৯:৪৮:০৪ পিএম
.

.

বরিশাল: দিনে দিনে বাড়ছে বরিশালে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। তবে সেই অনুপাতে সুস্থ হওয়া রোগীদের সংখ্যা তুলনামূলকভাবে কম।

জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গেল ২ মাসের অধিক সময়ে বরিশাল জেলায় হাজারের ঘর ছাড়িয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। সর্বশেষ হিসাব অনুযায়ী, বরিশাল জেলায় ১ হাজার ৫৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ জন ব্যক্তির। 

অপরদিকে উপসর্গ থাকুক বা না থাকুক মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হওয়ার তালিকায় রয়েছেন মাত্র ১৭৭ জন রোগী।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, মোট আক্রান্তদের মধ্যে শূন্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত ৫৬ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ৮০৯ জন এবং পঞ্চাশোর্ধ ১৯০ জন ব্যক্তি রয়েছেন। এই হিসাবে সবথেকে বেশি আক্রান্ত রোগীদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে। যা ২০ বছরের নীচের রোগীর থেকে ১৪ গুণের বেশি এবং ৫০ বছরের উর্ধ্বের রোগীদের চেয়ে ৪ গুণের বেশি।

গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ৮৩৩ জন, সদর উপজেলায় ১৭ জন, বাবুগঞ্জে ৩৭ জন, উজিরপুরে ৩৮ জন, মেহেন্দীগঞ্জে ২২ জন, বাকেরগঞ্জে ৩০ জন, হিজলায় ৮ জন, মুলাদীতে ১৭ জন, বানারীপাড়ায় ২২ জন, আগৈলঝাড়ায় ১২ জন এবং গৌরনদীতে ২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট আক্রান্তদের মধ্যে ২৭৬ জন নারী ও ৭৮১ জন পুরুষ রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল বলেন, গোটা বরিশালেই আক্রান্তের চিত্র কিছুটা একই। এখানে যেমন উপসর্গবিহীন রোগীর সংখ্যা কম, তেমনি তরুণ ও মধ্যবয়স্কদের আক্রান্তের সংখ্যাটাও বেশি। সবার উচিত স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলা।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 21:48:04