bangla news

জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসের সংক্রমণ কমেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৯:১২:১৪ পিএম
জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ফটো

জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ফটো

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার ফুসফুসের সংক্রমণ কমেছে।

বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসক অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের বরাত দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বাংলানিউজকে এ তথ্য জানান। 

তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী নিয়মিত কিডনি ডাইলাইসিস করছেন। এখন তার অক্সিজেন নেওয়ার প্রয়োজন হয় না। তবে গলার ব্যাথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে। সার্বিক অবস্থা উন্নতির দিকে। 

‘এখন তিনি একটু একটু কথা বলতে পারেন। বেশিরভাগ সময় ইশারায় আর লিখে উত্তর দেন। চিকিৎসকরা জরুরি প্রয়োজনে ছাড়া তাকে কথা বলতে নিষেধ করেছেন। তার শরীরে করোনা ভাইরাসের ইনফেকশন নেই। আরও বেশ কিছুদিন হাসপাতালে থেকে তাকে চিকিৎসা নিতে হবে। এখন নিয়মিত এন্টিবায়োটিক নিতে  হচ্ছে।’ 

মিন্টু আরও জানান, এই অবস্থাতেও হাসপাতালসহ গণস্বাস্থ্যের বিভিন্ন প্রতিষ্ঠানের খোঁজ খবর নিচ্ছেন জাফরুল্লাহ সাহেব। নিয়মিত মহামারিতে অসহায় দেশবাসীর খোঁজখবর নেন। সাম্প্রতিক বাজেট ও করোনা মহামারি থেকে উত্তরণে করণীয় নিয়ে লেখালেখিও করছেন। দেশবাসীর দ্রুত সুস্থ হওয়ার জন্য দোয়া চেয়েছেন তিনি। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। 

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
টিএম/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 21:12:14