bangla news

নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৯:০৬:০৬ পিএম
নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে ২ ইউপি সদস্য বরখাস্ত

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে। 

বরখাস্ত হওয়ায় ওই দুই ইউপি সদস্য হলেন- কলারদোয়ানিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম ও ৮ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম।

বৃহস্পতিবার (১৮ জুন) বিকেলে স্থানীয় সরকার বিভাগের এ আদেশ হাতে পেয়েছেন বলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ওবায়দুর রহমান। 

এর আগে, গত বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্তের আদেশ জারি করা হয়।

জানা যায়, গত ৯ এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে দুর্যোগ ব্যবস্থাপনা আইনের ৩৯ ধারার অপরাধ প্রমাণ হওয়ায় কলারদোয়ানিয়া ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম আকন ও ৪ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ গোলাম মোস্তফাকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই দিনই তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করেন ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান।

এছাড়া একই অপরাধে ২ মে ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুল ইসলামকেও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দান করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তার বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার জন্য ৩ মে জেলা প্রশাসক বরাবরে প্রতিবেদন দাখিল করেন ইউএনও।

এ ঘটনার প্রায় দুই মাস পরে গত বুধবার (১৭ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে তাদের বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে। পাশাপাশি কেন তাদের পদ হতে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে পিরোজপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

বাংলাদেম সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   পিরোজপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 21:06:06