bangla news

মুন্সিগঞ্জের মাঠপাড়াকে ‘রেড জোন’ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৮:৫৯:৩৮ পিএম
করোনা ভাইরাস

করোনা ভাইরাস

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ পৌরসভার এক নম্বর ওয়ার্ডের মাঠপাড়াকে সংক্রমিত এলাকা হিসেবে ‘রেড জোন’ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে আগামী ২১ দিন এই এলাকায় জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণে থাকবে। 

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে বিষয়টি বলা হয়। মাঠপাড়াতে ৩২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ জন এবং একজন মারা যান।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, মাঠপাড়া এলাকাকে ‘রেড জোন’ঘোষণা করা হলো। করোনা ভাইরাসের বিস্তার রোধে ওই এলাকায় ১৯ জুন থেকে ৯ জুলাই (২১ দিন) পর্যন্ত জনসাধারণের চলাচল, জীবনযাত্রা নিয়ন্ত্রিত থাকবে। জনস্বার্থে রেড জোন ঘোষিত এলাকার জন্য প্রযোজ্য আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় বাংলানিউজকে জানান, রেড জোন অর্ন্তভুক্ত এই এলাকাতে সাধারণ ছুটির ঘোষণা থাকবে। সরকারি চাকরিজীবীরাও ছুটির আওতায় থাকবেন। পুলিশ সদস্যদের পাশাপাশি আনসার ও স্বেচ্ছাসেবীরা কাজ করবেন। এই এলাকার শুধু একটি পথ জরুরি প্রয়োজনের জন্য চালু থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে যেতে পারবেন না। 

স্বাস্থ্য বিভাগ থেকে জানা যায়, মুন্সিগঞ্জে এ পর্যন্ত এক হাজার ৬৬১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৩৯৪ জন। উপজেলাগুলোর মধ্যে মুন্সিগঞ্জ সদরে সবচেয়ে বেশি ৭১৯ জন শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমআরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 20:59:38