bangla news

স্বাস্থ্যবিধি মেনে পণ্য কেনাবেচার আহ্বান ভোক্তা অধিদপ্তরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৭:৪৩:৩২ পিএম
ভোক্তা অধিকারের লোগো

ভোক্তা অধিকারের লোগো

ঢাকা: করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য কেনা-বেচার অনুরোধ জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৮ জুন) এ আহ্বান জানানো হয়। 

অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এবং অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহা বলেন, করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের আহ্বান জানাই আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলুন। স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য বেচা-কেনা সবাইকে সুস্থ রাখবে।

তিনি বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে যৌক্তিক ও গ্রহণযোগ্য মূল্যে ওষুধ, স্যানিটাইজার ও অন্য মেডিক্যাল সরঞ্জামাদি বিক্রি করতে হবে। পাশাপাশি মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল ওষুধ, স্যানিটাইজার বিক্রি করা থেকে বিরত থাকতে হবে ব্যবসায়ীদের।

অন্যদিকে বৃহস্পতিবার নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারসহ ফার্মেসি ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয়কারী প্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালিত হয়েছে। প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনীর নেতৃত্বে রাজধানীর শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, সেগুনবাগিচা বাজার, রামপুরা বাজার এবং বাড্ডা এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালিত হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লংঘনের অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ইএআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 19:43:32