bangla news

না’গঞ্জে স্বল্পতা কাটেনি করোনা কিটের, নমুনা পরীক্ষায় ভাঁটা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৬:৩৫:৫৪ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের খানপুরে ৩শ’ শয্যাবিশিষ্ট করোনা হাসপাতালে কিটের স্বল্পতার কারণে টেস্ট কার্যক্রম থমকে গেছে। আপাতত করোনার নমুনা পরীক্ষার জন্য কোনো সিরিয়াল নেওয়া হচ্ছে না এ হাসপাতালে। একই অবস্থা জেলার অন্য করোনা টেস্ট বুথগুলোতেও।

বৃহস্পতিবার (১৮ জুন) খানপুরের করোনা হাসপাতালে কিটের স্বল্পতায় মাত্র অর্ধশত নমুনা সংগ্রহ করা হয়। আগেই তাদের সিরিয়াল দেওয়া ছিল। কিন্তু দু’দিন হলো নতুন করে কারো সিরিয়াল নেওয়া হচ্ছে না। 

এ হাসপাতালসহ জেলার অন্যান্য টেস্ট বুথগুলোতে দ্রুত কিট সরবরাহের জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগীরা। এ ব্যাপারে তারা দ্রুত পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

কিট স্বল্পতার কথা স্বীকার করে দ্রুত এ অবস্থার নিরসন হবে প্রত্যাশা জানিয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় বাংলানিউজকে জানান, আমাদের কিটের কিছুটা স্বল্পতা রয়েছে। আমরা আজকে হাসপাতালে স্যাম্পল নিয়েছি, তবে কাল নতুন কিট না আসলে আর নিতে পারবো বলে মনে হয় না। যেহেতু আপাতত আমাদের কাছে কিট নেই, তাই আমরা এখন আর নতুন করে কারো সিরিয়াল নিচ্ছি না। কিটের ব্যাপারে যোগাযোগ করছি, আশা করছি দ্রুত পেয়ে যাবো।

ডা. গৌতম জানান, কিট স্বল্পতা থাকলেও অনেকের খুব জরুরি দরকারে বা কেউ অনেক দূরদূরান্ত থেকে এসেছেন আগের থাকা কিছু কিট দিয়েই এমন কিছু মানুষের নমুনা সংগ্রহ কার্যক্রম চলেছে আজ। আশা করছি দ্রুতই কিট চলে আসবে।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, কিটের সংকট নেই, তবে স্বল্পতা রয়েছে। এটা শুধু এই হাসপাতাল নয়, সব স্থানেই। তবে আমরা আশা করছি দুয়েকদিনের মধ্যেই স্বল্পতা কেটে যাবে। স্বল্পতার কারণে আমাদের টেস্ট কার্যক্রমের গতিতে কিছুটা ভাঁটা পড়েছে। আমরা অল্প সংখ্যক টেস্ট করছি। তবে জেলায় স্বল্পতা থাকলেও গাজীর ল্যাবে কিটের স্বল্পতা নেই, সেখানে পর্যাপ্ত কিট রয়েছে। তাই দুশ্চিন্তার কিছু নেই। এ অবস্থা দুয়েকদিনের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমআরপি/এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 18:35:54