ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে গণপরিবহনে স্বাস্থ্যবিধি তদারকিতে জেলা প্রশাসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২০
রাজশাহীতে গণপরিবহনে স্বাস্থ্যবিধি তদারকিতে জেলা প্রশাসক

রাজশাহী: গণপরিবহনে স্বাস্থবিধি মানা হচ্ছে কিনা তা তদারকি করেছেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক।

বৃহস্পতিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে সরেজমিনে তিনি ট্রাফিক পুলিশ বিভাগ ও বিআরটিএ'র (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পরিস্থিতি তদারকি করেন। এ সময় স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন পরিচালনা করতে এবং যাত্রীদের আরও সচেতন করতে লিফলেট বিতরণ করেন জেলা প্রশাসক।

রাজশাহী মহানগরীর ভদ্রা বাসস্টপ ও শিরোইলে থাকা ঢাকা বাসস্ট্যান্ডে বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহনে এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় জানানো হয়, প্রতিবার বাস ছাড়ার আগে ভেতর, মেঝে, দরজার হাতল, হ্যান্ডেল, স্টিয়ারিং হুইল পরিষ্কার এবং জীবাণুমুক্ত করতে হবে। বাসের সিটে জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে হবে। সিটকভার নিয়মিত পরিষ্কার-পরিচচ্ছন্ন রাখতে হবে। চালক, কন্ডাক্টর, হেলপারদের ব্যক্তিগত সুরক্ষায় গ্লাভস, মুখে মাস্ক পড়তে হবে। প্রয়োজনে সুরক্ষা পোশাক পড়তে হবে। কমপক্ষে ২০ সেকেন্ড সাবান পানি অথবা জীবাণুনাশক দিয়ে হাত ধুতে হবে।

এছাড়া প্রতিবার যানবাহনে ওঠানামা এবং যানবাহনের অভ্যন্তরে যাত্রীদের পরিবহনের সময় পরস্পরের মাঝে তিন ফুটের বেশি দূরত্ব বজায় রাখাতে হবে। যাত্রী ওঠানোর সময় শরীরের তাপমাত্রা পরিমাপসহ যাত্রীর মাস্ক পড়া নিশ্চিত করতে হবে। এছাড়া গণপরিবহন পরিচালনার জন্য দেওয়া সব স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

রাজশাহী জেলা প্রশাসকের তদারকি কার্যক্রম চলাকালে অন্যান্যের মধ্যে সেখানে রাজশাহী মেট্রোপলিন পুলিশ ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি ট্রাফিক) অনির্বান চাকমা, রাজশাহী বিআরটিএ এর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার এ এস এম কামরুল হাসান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি খাতুন, মোটরযান পরির্দশক আবুল কালাম আজাদ ও মোটর শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।