ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

জাতীয়

দিনাজপুরে আরএমও’র স্ত্রী-সন্তানসহ নতুন করোনা শনাক্ত ১৭ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
দিনাজপুরে আরএমও’র স্ত্রী-সন্তানসহ নতুন করোনা শনাক্ত ১৭ জন

দিনাজপুর: দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানা করোনা আক্রান্তের ৪ দিন পর তার স্ত্রী- সন্তান ও শ্বশুর করোনায় আক্রান্ত হয়েছেন। 

এছাড়াও জেলায় ২৪ ঘণ্টায় ঢাকার ১ চিকিৎসক, জেলার ১টি বেসরকারি হাসপাতালের নার্স ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি চালকসহ জেলার ৬টি উপজেলায় নতুন করে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (১৭ জুন) রাত পর্যন্ত দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

পরীক্ষায় ৩২ নমুনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে দিনাজপুর জেলার নতুন ১৭ জন পজিটিভ রয়েছে। দিনাজপুর সদর উপজেলায় ৯ জন, খানসামা উপজেলায় ৪ জন, বিরামপুর উপজেলায় ১ জন, পার্বতীপুর উপজেলায় ১ জন, বীরগঞ্জ উপজেলায় ১ জন ও নবাবগঞ্জ উপজেলায় ১ জন রয়েছেন। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫৮ জনে।

তিনি আরও জানান, গত ১৩ জুন দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করে দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) পারভেজ সোহেল রানার পজিটিভ পাওয়া যায়। এরপর তার পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে বুধবার তার স্ত্রী ডা. জিনাত আমান (৩৮), ছেলে জাওয়াদ ইব্রাহিম (১১) ও শ্বশুর মোঃ জাবেদ আলী (৭০) এর করোনা পজিটিভ পাওয়া যায়। এছাড়াও ঢাকায় স্বাস্থ্য বিভাগে কর্মরত ডা. একেএম শাহজানুর আলম (৩৫), দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের নার্স নাজনীন বেগম (৬২) ও বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি চালক মোঃ মানিক (৩৫) নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে।  

বর্তমানে জেলায় নতুন আক্রান্তের সকলেই হোম আইসোলেশনে রয়েছেন। তাদেরকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa