bangla news

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতিতে রোগীদের ভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১১:৩০:১৭ এএম
হাসপাতাল বন্ধ করে কর্মবিরতি পালন করছেন স্বাস্থকর্মীরা, ছবি: বাংলানিউজ

হাসপাতাল বন্ধ করে কর্মবিরতি পালন করছেন স্বাস্থকর্মীরা, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় মহামারি করোনা ভাইরাসের এই সময়ে সব ধরনের সরকারি-বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসদের কর্মবিরতি চলছে। রাইসা ক্লিনিকের পরিচালক ডা. মো. আব্দুর রকিব খান (৫৯) হত্যার ঘটনায় সব আসামি ধরাসহ বেশকিছু দাবিতে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ডাকে এ কর্মসূচি পালিত হচ্ছে। তবে এর আওতার বাইরে রয়েছে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ও করোনা হাসপাতাল।

বুধবার (১৭ জুন) বিকেল থেকে শুরু হওয়া চিকিৎসকদের কর্মবিরতির কারণে দূর-দূরান্ত থেকে আসা সাধারণ রোগীরা চিকিৎসা না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন। সরকারি-বেসরকারি হাসপাতাল-ক্লিনিক এমনকি চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বার বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন রোগী ও তার স্বজনরা।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে খুলনা মেডিক্যাল কলেজে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন আব্দুল্লাহ বলেন, ডাক্তারদের ধর্মঘট চলে, তা আমরা জানতাম না। রোগী নিয়ে এসে এখন দেখি সব বন্ধ। কী করব ভেবে পাচ্ছি না। শুনছি সব হাসপাতালেই একই অবস্থা।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ ডা. রকিব হত্যার প্রতিবাদে বিএমএ খুলনা শাখার আহ্বানে মিলন চত্বরে সর্বস্তরের চিকিৎসকদের বিক্ষোভ সমাবেশ ও হত্যাকারীদের গ্রেফতার এবং দ্রুত বিচারের দাবিতে কর্মসূচি শেষে এক সভায় চিকিৎসকদের কর্মবিরতির সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, সব সরকারি/বেসরকারি হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি থাকবে। তবে জরুরি ও কোভিড-১৯ সংশ্লিষ্ট সব চিকিৎসা বহাল থাকবে। ঘটনা পরবর্তীতে মামলা নিতে গড়িমসি করায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করতে হবে। সব হাসপাতালে কালো পতাকা উত্তোলন ও চিকিৎসকদের কালো ব্যাজ ধারণ করতে হবে।

*** খুলনায় রোগীর স্বজনদের হামলায় চিকিৎসকের মৃত্যু

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমআরএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 11:30:17