ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল বিভাগে ১৭৯৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জুন ১৮, ২০২০
বরিশাল বিভাগে ১৭৯৪ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩৫

বরিশাল: বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট এক হাজার ৭৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ৪৭১ জন। মৃত্যু হয়েছে মোট ৩৫ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর গেল ২৪ ঘণ্টায় পটুয়াখালী ও পিরোজপুর ব্যতীত বাকি চার জেলায় ২৬ জন রোগী সুস্থ হয়েছেন।

 

পাশাপাশি সর্বশেষ তথ্যা অনুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশাল নগরের বাংলাবাজার এলাকার বাসিন্দা এ বি এম খলিলুর রহমানের (৫০) নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ আসে। ফলে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৫ জনে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১৮ হাজার ৬০৬ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।  

যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৬ হাজার ৮৩৮ জনকে। এরমধ্যে ১৪ হাজার ৮২ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে এক হাজার ৭৬৮ জন রয়েছেন। এ পর্যন্ত এক হাজার ৯০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা এক হাজার ৪৪ জন। এরইমধ্যে ৫২৫ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে। এছাড়া এ পর্যন্ত শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মোট ৬১ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে ২১ জন করোনা পজেটিভ রোগী ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১০৫৭ জন, পটুয়াখালীতে ১৯৯ জন, ভোলায় ১৫৯ জন, পিরোজপুরে ১৩৩ জন, বরগুনায় ১৪৫ জন ও ঝালকাঠিতে ১০১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।  যার মধ্যে গোটা বিভাগে ৪৭১ জন করোনা পজেটিভ রোগী সুস্থ হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজেটিভ ৩৫ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় ১৪ জন, পটুয়াখালীতে ১০ জন, ঝালকাঠিতে চারজন, পিরোজপুরে তিনজন, ভোলায় দু’জন ও বরগুনায় দু’জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ