bangla news

মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তির অভিযোগে রাবি শিক্ষক গ্রেফতার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৮:৪৯:৪৫ এএম
কাজী জাহিদুর রহমান

কাজী জাহিদুর রহমান

রাবি: সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে 'কটূক্তি করে স্ট্যাটাস' দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। 

বুধবার (১৭ জুন) দিনগত রাত ২টার দিকে ক্যাম্পাসের ভেতরে তার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার থানার ডিউটি অফিসার সহকারী উপ- পরিদর্শক (এএসআই) আসাদুজ্জামান এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।  

তিনি জানান, সদ্য প্রয়াত মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য  করার অভিযোগে শিক্ষক কাজী জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে। বুধবার রাতে নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। 

জানা যায়, কাজী জাহিদুর রহমান নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর তার ফেসবুক মোহাম্মদ নাসিমকে কটূক্তি করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। তার মন্তব্যগুলো প্রথমে সামনে না এলেও মোহাম্মদ নাসিম মারা যাওয়ার পর রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষককে একই ধরনের অভিযোগে গ্রেফতারের পর কাজী জাহিদুর রহমানের স্ট্যাটাসগুলো সামনে আসে। তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। পরে তাকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়।

** মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি, বেরোবির শিক্ষিকা গ্রেফতার

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 08:49:45