bangla news

চিকিৎসক রকিব হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবি আইইবির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ৪:২৩:০৫ এএম
.

.

ঢাকা: বিসিএস স্বাস্থ্য প্রশাসনের পরিচালক পদমর্যাদার একজন কর্তকর্তা ও বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ ডা. রকিব খানের হত্যাকাণ্ডের ঘটনায় দোষীদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

বুধবার (১৭ জুন) এক যৌথ বিবৃতিতে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর ও সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এ চিকিৎসক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, মহামারি করোনা ভাইরাসের সম্মুখ যোদ্ধা হচ্ছেন চিকিৎসকরা। যেখানে চিকিৎসকরা নিজেদের পরিবার এবং জীবনের কথা চিন্তা না করে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন, সেখানে রোগীর স্বজনদের দ্বারা এ ধরনের হামলার ঘটনা উদ্বেগজনক। এইভাবে একজন চিকিৎসকে হত্যার ঘটনা পেশাজীবী হিসেবে আমরা কোনো ভাবে মেনে নিতে পারি না। এ হত্যাকাণ্ডের সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক না কেন তাদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, খুলনায় গত ১৫ জুন চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে রোগীর স্বজনরা ডা. রকিব খানের ওপর হামলা করেন। পরে ১৬ জুন শেখ আবু নাসের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এমআইএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 04:23:05