bangla news

যেকোনো সময় রেডজোন হতে পারে ভোলার ৪৩ পয়েন্ট

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৬:৩৩:৩৩ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভোলা: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ভোলা জেলার পাঁচটি উপজেলার ৪৩টি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব এলাকা যেকোনো সময় লডকডাউন করা হতে পারে। 

এরই মধ্যে করোনা সংক্রমিত এসব এলাকাগুলোর তালিকা তৈরি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

রেডজোন হতে পারে এমন এলাগুলো হলো- ভোলা পৌর এলাকার নয়টি ওয়ার্ডসহ বাপ্তা, শিবপুর, আলীনগর ও উত্তর দিঘলদী কিছু পয়েন্ট। দৌলতখান পৌর এলাকার ২, ৪ নম্বর ওয়ার্ড ও জয়নগর ইউনিয়নের একটা অংশ। বোরহানউদ্দিন উপজেলার সাতটি ওয়ার্ড ও গঙ্গাপুর ইউনিয়নের একটি অংশ। লালমোহন পৌর ২, ৪, ৫ ও ৭ নম্বর ওয়ার্ডসহ কালমা ইউনিয়নের একটি অংশ ও চরফ্যাশন পজেলার পৌর ২, ৩, ৪, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ডসহ আমিনাবাদ, আব্দুল্লাহপুর ও আবুবকরপুর এলাকার একটি অংশ।
  
জেলা সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বাংলানিউজকে জানান, ভোলায় করোনা সংক্রমণ হঠাৎ করে বেড়ে যাওয়ায় আমরা রেডজোনের তালিকা তৈরি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছি। সেখান থেকে অনুমোদন এলে রেডজোন ঘোষণা করে লকডাউন করা হবে।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪৯ জন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৩ জন। মারা গেছেন দুইজন। বর্তমানে আক্রান্ত আছেন ১০৬ জন। জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ২ হাজার ৮৭৩ জন এবং নমুনা রিপোর্ট পাওয়া গেছে দুই হাজার ৪৬০টি। বাকিগুলো অপেক্ষমান। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫০১ জন এবং হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৩ হাজার ৬৫১ জনকে। আইসোলেশনে রয়েছেন পাঁচজন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 18:33:33