bangla news

চীনা মেডিক্যাল টিম থেকে লাভবান হবেন দেশের চিকিৎসকরা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৫:০৬:৫২ পিএম
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

ঢাকা: চীনা মেডিক্যাল টিম থেকে অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশের চিকিৎসকরা লাভবান হবেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

বুধবার (১৭ জুন) এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা, সিলেট ও চট্টগ্রামের চিকিৎসকদের সঙ্গে চীনা মেডিক্যাল টিমের সদস্যদের ভিডিও কনফারেন্সে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন। এসময় তিনি বলেন, আমি বিশ্বাস করি চীনা মেডিক্যাল টিম থেকে বাংলাদেশের চিকিৎসক ও টেকনিশিয়ানরা লাভবান হবেন।

ড. মোমেন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে চীন বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। চীন সরকার, আলী বাবা ফাউন্ডেশন, জ্যাক মা ফাউন্ডেশনসহ আরো বিভিন্ন চীনা প্রতিষ্ঠান বাংলাদেশকে মাস্ক, পিপিইসহ নানা চিকিৎসা সুরক্ষা সামগ্রী সহায়তা দিয়েছে।

‘করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ নানা পদক্ষেপ নিয়েছে। এই ভাইরাসের প্রতিরোধে বাংলাদেশ-চীন একে অপরকে সহযোগিতা করছে। এই কঠিন সময়ে চীনের সহযোগিতা আমরা অবশ্যই স্মরণে রাখবো।’

চীন থেকে কোভিড-১৯ রোগের সেবা দিতে দেশটির ১০ সদস্যের মেডিক্যাল টিম গত ৮ জুন ঢাকায় আসে। এই টিমে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও প্রযুক্তিবিদরা রয়েছেন। চীনা মেডিক্যাল টিম করোনা আক্রান্ত রোগীদের পরিদর্শন করছেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করছেন। 

তারা করোনা মহামারি নিয়ে আলোচনা করছেন। এই রোগ নিয়ন্ত্রণ, চিকিৎসার জন্য নির্দেশনা ও প্রযুক্তিগত পরামর্শ দিচ্ছেন। চীনা মেডিক্যাল টিম দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের ও হাইনান প্রদেশের ১০ অভিজ্ঞ চিকিৎসক নিয়ে গঠিত।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ১৭ জুন, ২০২০ 
টিআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 17:06:52