bangla news

মিরপুরে পোশাক কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৪:৪২:০১ পিএম
সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। ছবি: জিএম মুজিবুর

সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর মিরপুর-১ নম্বর এলাকায় তিনটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন।

বুধবার (১৭ জুন) দুপুর থেকে জেএমএইচ ফ্যাশন, জেএমএইচ ডিজাইন এবং সিনহা নিট-ডেনিম (লিবার্টি) গার্মেন্টস নামে ওই গার্মেন্টসগুলোর শ্রমিকরা মিরপুর- ১ নম্বর সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করে রাখেন।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে জানান, সিনহা নিট-ডেনিম (লিবার্টি) গার্মেন্টসে ‘লেবার-ল’ অনুযায়ী এক বছরের কম সময় চাকরিরত শ্রমিক ছাঁটাই হলে তারা গার্মেন্টস থেকে কোনো ধরনের সুবিধা পায় না। এই গার্মেন্টসের যেই শ্রমিকদের ছাঁটাই করে গার্মেন্টসটি বন্ধ করা হয়েছে তারা কেউই আইন অনুযায়ী মালিকের কাছে কোনো কিছু পায় না। তবুও এই গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। 

সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। ছবি: জিএম মুজিবুরমিরপুর মডেল থানার অপারেশন অফিসার মো. দুলাল হোসেন বাংলানিউজকে বলেন, দুপুর থেকেই সড়ক অবরোধ করে তিনটি পোশাক কারখানার শ্রমিকরা আন্দোলন করছেন। জেএমএইচ ফ্যাশন ও জেএমএইচ ডিজাইন গার্মেন্টস দুটিতে মার্চ মাসের পর থেকে শ্রমিকদের কোনো বেতন হয় না। এছাড়া সিনহা নিট-ডেনিম (লিবার্টি) গার্মেন্টসের শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে। যারা এখানে এক বছরের কম সময় কাজ করেন। এই শ্রমিকরা ‘লেবার-ল’ অনুযায়ী কোনো সুযোগ-সুবিধা পাবেন না মালিকের কাছ থেকে। কিন্তু তবুও তারা আন্দোলন করতে সড়কে নেমেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ১৭, ২০২০ 
এমএমআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সড়ক অবরোধ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 16:42:01