bangla news

এখনই লকডাউন হচ্ছে না ‘রেড জোন’ সিলেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৭ ৪:২৩:৩৯ পিএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

সিলেট: এখনই লকডাউন কার্যকর হচ্ছে না রেড জোন সিলেট। ওপর থেকে নির্দেশনা না আসা এবং সার্বিক অবস্থা বিবেচনা করে লকডাউনের সিদ্ধান্ত থেকে সরে আসছে সিলেট জেলা প্রশাসন।

বুধবার (১৭ জুন) সিলেট সার্কিট হাউসে মাল্টিসেক্টরিয়াল কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

যদিও এর আগে মঙ্গলবার (১৬ জুন) একই স্থানে কমিটির বৈঠকে বৃহস্পতিবার (১৮ জুন) থেকে জোনভিত্তিক লকডাউন কার্যকরের সিদ্ধান্ত হয়।

এরপর ওইদিন সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশনের (সিসিকি) মেয়র আরিফুল হক চৌধুরী নগর ভবনে পৃথক সভা করে শনিবার (২০ জুন) থেকে লকডাউন কার্যকরের প্রস্তাব উত্থাপন করেন।

সূত্র জানায়, ওই সভার পর বুধবার জেলা প্রশাসকের নেতৃত্বে ফের মাল্টিসেক্টরিয়াল কমিটি লকডাউনের সিদ্ধান্ত থেকে সরে আসে।

এ বিষয়ে সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বাংলানিউজকে বলেন, জুন মাস ব্যাংকিংখাতের জন্য গুরুত্বপূর্ণ। দেশের অর্থনীতির ক্ষেত্রে মাসটির গুরুত্ব অনেক। এসব বিবেচনা করেই লকডাউন করা হচ্ছে না।

সিলেট জেলার বিভিন্ন এলাকা ও মহানগর এলাকার রেড জোনের প্রস্তাব করা ১৯টি ওয়ার্ডে লকডাউন কার্যকর করার প্রস্তাব দেওয়া হয়। একইসঙ্গে ইয়েলো জোন ও গ্রিন জোনে চলাচলের নির্দেশনা দেওয়ার কথা ছিল। সে ছক অনুযায়ী আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করার কথা থাকলেও আপাতত হচ্ছে না।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-17 16:23:39