ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে পরিবেশ দূষণের দায়ে কারখানাকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ১৬, ২০২০
গাজীপুরে পরিবেশ দূষণের দায়ে কারখানাকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকায় পরিবেশ দূষণের দায়ে একটি কারখানাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে অভিযান চালায়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান।

পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকায় কলোটেক্স অ্যাপারেল লিমিটেড কারখানা কয়লাচালিত বয়লার ব্যবহার করে পরিবেশ দূষণ করছিল। পরে গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে দূষণবিরোধী অভিযান পরিচালনা করে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পরিবেশ দূষণের দায়ে ওই কারখানাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ওই কারখানার কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে বয়লার থেকে কালো ধোয়া নির্গমন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

এ সময় পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের পরিদর্শক শেখ মোজাহীদ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ১৬, ২০২০
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad