ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলে ‘সিট সিলেকশন’ আবার চালু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুন ১৬, ২০২০
রেলে ‘সিট সিলেকশন’ আবার চালু

ঢাকা: যাত্রীদের চাহিদার কথা চিন্তা করে শারীরিক দূরত্ব বজায় রেখে মঙ্গলবার (১৬ জুন) থেকে সিট সিলেকশন অপশন আবার চালু করা হয়েছে বলে জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়। ফলে ‘আগে আসলে, আগে পাবেন ভিত্তিতে’ পছন্দমতো সিট বেছে নেওয়া যাবে।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পরে চালু করার পর পছন্দের সিট নেওয়া বন্ধ ছিল।

এ বিষয়ে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির ফেসবুকে লিখেছেন, অনেকেই জানাচ্ছিলেন, এই করোনাকালীন শারীরিক দূরত্ব বজায় রেখে ট্রেনের কেবিনে ফ্যামিলি নিয়ে ভ্রমণ করতে চাইলে টিকিট কাটবেন কীভাবে।

কারণ এই সময়ে সিট সিলেকশন অপশন তুলে দেওয়া হয়েছিল। দূরত্ব বজায় রেখে সিট ডিফল্ট করে দেওয়া হয়েছিল। তুলে নেওয়া হয়েছিল সিট সিলেকশন অপশন।

‘যাত্রীদের চাহিদা বা কল্যাণের কথা চিন্তা করে শারীরিক দূরত্ব বজায় রেখে আজ থেকে সিট সিলেকশন অপশন আবার চালু করা হয়েছে। আপনারা আপনাদের পছন্দমতো সিট বেছে নিতে পারবেন, অবশ্যই আগে আসলে, আগে পাবেন ভিত্তিতে। লাল সিট ব্লকড, সবুজ ফ্রি অপশন। ’

তিনি লিখেন, যাত্রী সেবাই রেলের মূল উদ্দেশ্য। আপনাদের পছন্দকে গুরুত্ব দেওয়াই আমাদের প্রধান উদ্দেশ্য।

মাহবুব কবির লিখেন, অনলাইন রিফান্ড থেকে শুরু করে টিকিট কালোবাজারি দূর করার কাজে আমরা অনেক দূর অগ্রসর হয়েছি। ইনশাল্লাহ অতিদ্রুত তা বাস্তবায়িত হবে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে রেলপথ মন্ত্রণালয়ে যোগ দিয়ে রেলে যাত্রীসেবা উন্নয়নের লক্ষ্যে একের পর এক উদ্যোগ নিচ্ছেন মাহবুব কবির। এজন্য রেলের যাত্রীদের কাছে পরিচিত ও জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন এই অতিরিক্ত সচিব।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ১৬, ২০২০
এমআইএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।