ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জের রেড জোনে সেনাবাহিনী টহল জোরদার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জুন ১৬, ২০২০
মানিকগঞ্জের রেড জোনে সেনাবাহিনী টহল জোরদার

মানিকগঞ্জ: করোনা সংক্রমণ রোধে মানিকগঞ্জের তিনটি উপজেলার সাতটি অঞ্চলকে রেড জোনের অাওতায় এনে লকডাউন করেছে প্রশাসন। এ সব লকডাউন এলাকাগুলোতে সরকারি নির্দেশনাবলী যথাযথভাবে নিশ্চিত করতে সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জ জেলার দায়িত্বরত কর্মকর্তা মেজর ফেরদৌস হোসেন ভূঁইয়া। ভোর থেকেই এসব লকডাউন অঞ্চলে সেনাবাহিনী টহল দিচ্ছে।

 

এছাড়া হ্যান্ড মাইকের মাধ্যমে সাধারণ মানুষকে নিজ নিজ ঘরে থাকতে বিশেষভাবে অনুরোধ করছেন তারা।

লকডাউন অঞ্চল হলো- মানিকগঞ্জ সদরের পৌর এলাকার উত্তর সেওতা, পশ্চিম দাশরা, গঙ্গাধরপট্টি, সিংঙ্গাইর উপজেলার জয়মন্টব ইউনিয়ন ও সিংঙ্গাইর পৌরসভা, সাটুরিয়া উপজেলার সদর ইউনিয়ন ও ধানকোড়া ইউনিয়ন।

মানিকগঞ্জ জেলায় সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর ফেরদৌস হোসেন ভূঁইয়া বাংলানিউজকে বলেন, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে জেলার তিনটি উপজেলার ৭টি রেড জোন অঞ্চলে লকডাউন নিশ্চিত করতে অামাদের টহল চলমান অাছে এবং সরকারি নির্দেশনাগুলো নিশ্চিত করতে অামাদের টহল অারো জোরদার করা হয়েছে। লকডাউন অঞ্চলের মানুষ অপ্রয়োজনে নিজ বাড়ি থেকে বের না হয় সে জন্য হ্যান্ড মাইকের মাধ্যমে তাদের সচেতন করা হচ্ছে।

তিনি অারো বলেন, রেড জোনের অাওতায় যে সব এলাকা রয়েছে ওই সব এলাকা থেকে কেউ বাইরে যেতে পারবে না এবং কেউ প্রবেশ করতে পারবে না। সব ধরনের শপিং মল, দোকানপাট বন্ধ থাকবে।  

যথারীতি আওতামুক্ত থাকবে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ব্যাংকসহ গণমাধ্যম কর্মীদের যানবাহন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।