ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লিবিয়ায় মানবপাচার চক্রের আরও দুই সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৫, ২০২০
লিবিয়ায় মানবপাচার চক্রের আরও দুই সদস্য গ্রেফতার

মাদারীপুর: লিবিয়ায় মানব পাচারের সঙ্গে জড়িত আরও দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। গ্রেফতার দু’জন সম্পর্কে বাবা-ছেলে।

সোমবার (১৫ জুন) বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম।

গ্রেফতাররা হলেন- মাদারীপুরের রাজৈ উপজেলার উত্তর আড়াইপাড়া গ্রামের হানিফ বয়াতী (৬০) ও ছেলে নাসির বয়াতী (২৭)।

তাদের রাজৈর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার (১৪ জুন) দিনগত রাতে রাজশাহী জেলার রাজপাড়া থানাধীন তেরখাদিয়া গ্রামে অভিযান চালিয়ে লিবিয়ায় মানব পাচারকারী চক্রের সক্রিয় সদস্য হানিফ বয়াতী ও ছেলে নাসির বয়াতীকে গ্রেফতার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দু’জন ওই চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তারা বাবা-ছেলে বাংলাদেশ থেকে লিবিয়ায় মানব পাচারের যাবতীয় আর্থিক লেনদেন ও লোক সংগ্রহের কাজটা করতেন। তাদের নামে রাজৈর থানা ও ঢাকার পল্টন থানায় মানবপাচার মামলা রয়েছে। তাদের রাজৈর থানায় হস্তান্তরের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।

গত ২৮ মে রাতে লিবিয়ার মিজদাহ এলাকায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসীকে গুলি করে হত্যা করে মানব পাচারকারীরা। এ ঘটনায় আহত হন ১১ জন। এদের মধ্যে নিহত ১১ জন ও আহত ৪ জনের বাড়ি মাদারীপুরে। লিবিয়ার মিজদায় হত্যাকাণ্ডের ঘটনায় মাদারীপুরের বিভিন্ন থানায় পাঁচটি মামলা দায়ের করেন নিহতদের স্বজনরা। এসব মামলায় এ পর্যন্ত নারী দালালসহ ১০ আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৮ ও পুলিশ।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।