ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৭ বছর ধরে দুই নামে ভাতা তুলছেন ইউপি সদস্যের মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুন ১৫, ২০২০
১৭ বছর ধরে দুই নামে ভাতা তুলছেন ইউপি সদস্যের মা

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে ১৭ বছর ধরে একাই দুই নামের বিধবা ভাতা উত্তোলন করছেন এক নারী ইউপি সদস্যের মা দোলেছা বেগম।

ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী ইউপি সদস্য তাছলিমা বেগম লতার মা এ ভাতা উত্তলোন করে আসছেন।  

বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে সোমবার (১৫ জুন) দুপুরে দোলেছা ও দেলেছা নামের বই দুটি জব্দ করেছে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সবুর আলী।

 

সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে বাড়ইডাঙ্গা গ্রামের মৃত ওহাব মোড়লের স্ত্রী দোলেছা বেগমের নামে একটি বিধবা ভাতার কার্ড চালু হয়। ২০০৩ সালে দোলেছা বেগম নিজের ও স্বামীর নাম পরিবর্তন করে আবারও বিধবা ভাতার আবেদন করেন। সেখানে তিনি নিজের নাম দেলেছা বেগম ও স্বামী মৃত আব্দুল ওহাব হিসেবে তালিকাভুক্ত হন। দোলেছা বেগমের মেয়ে তাছলিমা বেগম লতা ওই এলাকার সংরক্ষিত নারী ইউপি সদস্য হওয়ায় যাচাই বাচাই ছাড়াই ওই তালিকা সমাজসেবা অফিসে পাঠানো হয়। একই ব্যক্তির নামে দুটি কার্ড চালু হয়ে যায়। এরপর থেকে এ পর্যন্ত দুই নামেই ভাতা উত্তোলন করে আসছেন সংরক্ষিত নারী ইউপি সদস্য তাছলিমা বেগম লতার মা দোলেছা বেগম। বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয়রা সমাজসেবা কার্যালয়ে জানায়। পরে সমাজসেবা কার্যালয় দোলেছা বেগম ও দেলেছা বেগম নামের বই দুটি জব্দ করে।

দোলেছা বেগমের মেয়ে লখপুর ইউনিয়নের সংরক্ষিত নারী ইউপি সদস্য তাছলিমা বেগম লতাকে বার বার ফোন দিলেও তার নম্বর বন্ধ পাওয়া যায়।

লখপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হোসেন বলেন, আমি ২০১১ সালে চেয়ারম্যান নির্বাচিত হই। এর আগে যেসব ঘটনা ঘটেছে সেটা আমার দেখার সুযোগ ছিল না।  

যাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে দেশের প্রচলিত আইনে তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সবুর আলী বলেন, এলাকাবাসীর দেওয়া খবরের ভিত্তিতে আমরা বিষয়টি জানতে পেরে দেলেছা ও দোলেছা বেগমের বই দুটি জব্দ করেছি। প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করেছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে একটি অভিযোগ দেওয়ার প্রক্রিয়া চলছে।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ পারভীন বলেন. বিষয়টি শুনেছি। সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ১৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।