ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে মানব পাচারকারী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ১৪, ২০২০
মাদারীপুরে মানব পাচারকারী গ্রেফতার

মাদারীপুর: মাদারীপুরে জাকির মাতুব্বর (৫৫) নামের মানব পাচারকারী চক্রের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। 

রোববার (১৪ জুন) দুপুরে জেলা সদর উপজেলার ঘটকচর বাসস্ট্যান্ড এলাকা তাকে গ্রেফতার করা হয়। জাকির একই জেলার রাজৈর উপজেলার বাসুদেবপুর গ্রামের ইছাহাক মাতুব্বরের ছেলে।



র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, মানব পাচারকারী চক্রের মূলহোতা রাজৈর উপজেলার বদরপাশা এলাকার জুলহাস সরদারের সহযোগী হিসেবে কাজ করেন জাকির। তিনি বিভিন্ন এলাকা থেকে লোক সংগ্রহ করে লিবিয়ায় পাঠান। পরে লিবিয়া হয়ে ইতালি নেওয়ার কথা বলে সহজ-সরল যুবকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেন জুলহাসসহ চক্রের অন্য সদস্যরা।

সম্প্রতি লিবিয়ায় মাফিয়াদের গুলিতে ২৬ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ১১ জন নিহতের ঘটনায় রাজধানীর পল্টন থানায় ও মাদারীপুরের রাজৈর থানায় মানবপাচার দমন আইনে মামলা হয়। মামলা হলে গা ঢাকা দেন জাকির। গোপন সংবাদের ভিত্তিতে রোববার সদর উপজেলার ঘটকচর এলাকা থেকে জাকিরকে গ্রেফতার করা হয়।

এ নিয়ে মানবপাচার মামলায় গ্রেফতার হলো পাঁচজন। এদিকে গ্রেফতার জাকিরকে রাজৈর থানায় হস্তান্তরের পরে আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৪, ২০২০
কেএআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।