ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাবা-মার কবরের পাশেই চিরনিদ্রায় ধর্ম প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ১৪, ২০২০
বাবা-মার কবরের পাশেই চিরনিদ্রায় ধর্ম প্রতিমন্ত্রী

গোপালগঞ্জ: রাষ্ট্রীয় মর‌্যাদায় ধর্ম প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ আব্দুল্লাহের দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (১৪ জুন) বাদ আসর তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার কেকানিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হয়।  

এর আগে বিকেলে বাড়ির মসজিদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে তার নামাজে জানাজা সম্পন্ন করা হয়।

এসময় তাকে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় সালাম প্রদান করা হয়।

জানাজায় গোপালগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) শাহিদা সুলতানা, পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ সাইদুর রহমান খান, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিকুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চুসহ জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।  

এর আগে, বিকেলে আল-মারকাজুল ইসলাম হাসপাতালের একটি লাশবাহী অ্যাম্বুলেন্সে ঢাকা থেকে সরাসরি তার মরদেহ গ্রামের বাড়ি কেকানিয়া গ্রামে এসে পৌঁছায়। এসময় তার কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। সৃষ্টি হয় শোকাবহ আবহ। জেলার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।  

তার মৃত্যুর খবরে শেষ বারের মতো তাকে দেখতে শহরের কলেজ রোডের বাসায় ও গ্রামের বাড়িতে তার দীর্ঘদিনের রাজনৈতিক সহচর, সহকর্মী, নেতা-কর্মী ও স্বজনরা ছুটে যান।  

শনিবার (১৩ জুন) দিনগত রাতে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তার মুত্যৃতে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, জেলা আইনজীবী সমিতি, জেলা সম্মিলিত ব্যবসায়ী সমিতি, জেলা উদীচী, রিপোর্টার্স ফোরাম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, কোটালীপাড়া সমিতিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষে শোক জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।