ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ৬৭ দিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুন ১৪, ২০২০
নরসিংদীতে ৬৭ দিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো 

নরসিংদী: নরসিংদীতে দিন দিন বেড়েই চলছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। প্রতিদিনই আক্রান্তের তালিকায় নতুন নতুন নাম যুক্ত হচ্ছে। জেলায় ২৪ ঘণ্টায় আরো নতুন করে ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে জেলায় সংক্রমণের ৬৭তম দিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়ালো। এ নিয়ে জেলায় আক্রান্ত হয়েছে মোট ১০৩১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৯ জন।

রোববার (১৪ জুন) সকালে নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত রোববার ১০৭ জনের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।

পরে সোমবার রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল শনিবার রাতে সেসব নমুনার মধ্যে নতুন আরও ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে।  

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৩ জন, পলাশে ৭, মনোহরদীতে ৬, ও শিবপুরে ৫ জন। শনিবার বিকেলে জেলা কোভিড হাসপাতালের আইসোলেশনে থাকা ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া বাড়িতে আইসোলেশনে থাকা ২৪ জনের ফলাফল পর পর দুইবার নেগেটিভ আসায় তাদের ও সুস্থতার ছাড়পত্র দেওয়া হয়েছে। এ নিয়ে ২৪ ঘণ্টায় ২৯ জন সুস্থতার ছাড়পত্র পেয়েছে।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহীম টিটন বলেন, শনিবার পর্যন্ত জেলার ছয়টি উপজেলা থেকে মোট ৫৫৬০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৮৩৮ জনের রেজাল্ট পাওয়া গেছে। তাদের মধ্যে ১০৩১ জনের করোনা ভাইরাস পজিটিভ এসেছে।  

জেলায় সংক্রমিতদের মধ্যে সদর উপজেলায় ৭১৫ জন, রায়পুরায় ৬৫ জন, শিবপুরে ৭২ জন, বেলাবোতে ৫৪ জন, পলাশে ৯১ জন ও মনোহরদীতে ৩৪ জন । এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৫০ জন। আক্রান্ত ৪০ জন হাসপাতালে আইসোলেশনে আছেন, আর ৬২৬ জন বাড়িতে আইসোলেশনে আছেন।

আর এখন পর্যন্ত জেলায় মারা গেছেন মোট ১৫ জন, এর মধ্যে নরসিংদী সদরে ০৯ জন, পলাশে ০১ জন, রায়পুরায় ২ জন, মনোহরদী ১ জন ও বেলাব উপজেলায় ০২ জন।

জানা যায়, গত ৭ এপ্রিল নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গার ইসলামপুর গ্রামে একজন ইমাম প্রথম জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হন। তিনি নারায়ণগঞ্জের একটি মসজিদের ইমাম ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জুন ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad