ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে করোনায় স্বাস্থ্যকর্মীসহ দুইজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুন ১৪, ২০২০
মাদারীপুরে করোনায় স্বাস্থ্যকর্মীসহ দুইজনের মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতদের একজন মাদারীপুর সদর হাসপাতালের সহকারী নার্স (৫২)। 

রোববার (১৪ জুন) ভোরে চিকিৎসাধীন অবস্থায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। অন্য জন মাদারীপুর শহরের পানিছত্র আলজাবির উচ্চ বিদ্যালয় এলাকার এক বৃদ্ধ (৬৫)।

তিনি শনিবার (১৩ জুন) রাতে করোনা উপসর্গ নিয়ে বাড়িতেই মারা যান।

মাদারীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

স্থানীয় ও জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ওই স্বাস্থ্যকর্মী চাকরির সুবাদে সদর হাসপাতালের কোয়ার্টারে থাকতেন। করোনা উপসর্গ জ্বর ও কাশি নিয়ে গত ৬ জুন হাসপাতালে ভর্তি হন এবং করোনার টেস্ট করান। ৮ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। সদর হাসপাতালের আইসোলেশনে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়, রোববার ভোরে তিনি মারা যান। ইসলামিক ফাউন্ডেশনের লোকজনের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে তাকে গ্রামের বাড়ি ধুরাইলে দাফন করা হবে।  

অন্যদিকে শহরের পানিছত্র এলাকায় রিক্সার গ্যারেজ ব্যবসায়ী এক বৃদ্ধ শ্বাস কষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। শনিবার সকালে চিকিৎসার জন্য সদর হাসপাতালে ভর্তি হতে গিয়ে ব্যর্থ হন।
পরে তার স্বজনরা তাকে বাড়িতে নিয়ে আসেন এবং রাত ৮টার দিকে তিনি মারা যান।

মারা যাওয়ার পর সিভিল সার্জন অফিস থেকে লোক এসে তার নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে। রোববার সকালে তাকে দাফন করা হয়। মারা যাওয়া ওই ব্যক্তির পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।  

এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন। রোববার সকাল পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ৩৫০ জন।  

মাদারীপুর সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম দুই জনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করে জানান, পানিছত্র এলাকার মারা যাওয়া ওই ব্যক্তিকে তার স্বজনরা হাসপাতালে করোনা টেস্ট করানোর জন্য নিয়ে আসছিলেন। কিন্তু মানুষের দীর্ঘ লাইন দেখে তারা বাড়ি চলে যান।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।