ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অন্তঃসত্ত্বাদের সেবায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ১৩, ২০২০
অন্তঃসত্ত্বাদের সেবায় সেনাবাহিনীর ফ্রি মেডিক্যাল ক্যাম্প

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক অন্তঃসত্ত্বা মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের উদ্দেশে মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হযেছে।

শনিবার (১৩ জুন) সকাল থেকে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে অন্তঃসত্ত্বাদের সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়।  

এছাড়াও অন্তঃসত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ওষুধ এবং সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে তাদের বিশেষ উপহার দেওয়া হয়।



মেডিক্যাল ক্যাম্প স্থাপন প্রসঙ্গে মানিকগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত ১৫ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ওয়াদুদ উল্লাহ চৌধুরী (পিএসসি) বাংলানিউজকে বলেন, জিওসি ৯ পদাতিক ডিভিশনের নির্দেশনায় মানিকগঞ্জ জেলার গরিব ও দুস্থ পরিবারের অন্তঃসত্ত্বা মায়েদের জন্য আজ এই বিশেষ মেডিক্যাল ক্যাম্প স্থাপন করা হয়েছে।  

করোনা দুর্যোগকালীন বিভিন্ন সময় মানিকগঞ্জ জেলার বিভিন্ন জায়গায় ত্রাণ কার্যক্রম পরিচালনার পাশাপাশি আজকের এ স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ভবিষ্যতেও যেকোনো দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী মানিকগঞ্জ জেলার সাধারণ মানুষের পাশে থাকবে বলেও জানান তিনি।

এ সময় মেডিক্যাল ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াও মেজর ফেরদৌস, ক্যাপ্টেন নাজমুল, লেফটেন্যান্ট ফিদা, লেফটেন্যান্ট ইশফাক, শিবালয় উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিবালয় উপজেলার স্বাস্থ্য কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।