ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় ছাদ থেকে ফেলে গৃহকর্মীকে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, জুন ১০, ২০২০
পাবনায় ছাদ থেকে ফেলে গৃহকর্মীকে হত্যার অভিযোগ

পাবানা: পাবনা সদরের মহেন্দ্রপুর এলাকায় এক গৃহকর্মীকে মোবাইল ফোন চুরির ঘটনাকে কেন্দ্র করে নির্যাতনের পরে নিজ বাড়ির চারতলা ভবনের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যার অভিযোগ উঠেছে বাড়ির মালিক আব্দুল আলীম ও তার স্ত্রীর বিরুদ্ধে। 

মঙ্গলবার (৯ জুন) বিকেলে সদর উপজেলার মহেন্দ্রপুরে এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গৃহকর্মী মালেকা খাতুন (৩০) একই উপজেলার আতাইকুলা থানার লোহাগাড়া চমরপুর গ্রামের মৃত মো. আলী মির্জার মেয়ে।

এ ঘটনায় নিহত গৃহকর্মীর পরিবারের সদস্য বড় ভাই আজিজুল মির্জা বাদী হয়ে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন বলে জানিয়েছে পুলিশ। ঘটনার পরে ওই বাড়ির মালিকের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলেও মঙ্গলবার রাতেই তাকে ছেড়ে দেওয়া হয়। ঘটনার পর থেকে বাড়ির মালিক আলীম পলাতক রয়েছেন।

স্থানীয়রা জানান, আব্দুল আলীমের বাড়িতে মোবাইল ফোন চুরির অভিযোগে তার স্ত্রী লাকি খাতুন গৃহকর্মী মালেকাকে মারধর ও গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দিয়ে নির্যাতন চালায়। এতে মালেকা অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। মালেকা মারা গেছে ভেবে ওই বাড়ির লোকজন তাকে চারতলা ভবনের ছাদে নিয়ে নিচে ফেলে দেয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, আহত মালেকাকে হাসপাতালে পাঠানোর নাম করে আলীমের পরিবারের লোকজন দ্রুত অটোরিকশায় করে তাকে ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলে ও সময়ক্ষেপণ করে। পরে মালেকা মারা গেলে পুলিশকে না জানিয়েই গোপনে তাকে তার নিজ গ্রামের বাড়ি চোমরপুরে পাঠিয়ে দিয়েছেন বলে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ পাওয়া যায়।

এই বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলো। প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে বাড়ির মালিক আলীমের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাবাদের একপর্যায়ে জানা যায় তিনি অন্তঃসত্ত্বা। সেই কারণে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ নিহত গৃহর্কমীর মালেকার গ্রামের বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে পাবনায় নিয়ে আসে। ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বুধবার (১০ জুন) সকালে।  

ময়নাতদন্তের পর পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনার বিষয়ে তদন্ত চলছে। মূল হত্যাকারী ওই বাড়ির মালিক আলীমকে গ্রেফতারের জন্য অভিযান চলছে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ১০, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ