ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চাল আত্মসাতের দায়ে খাদ্যগুদাম কর্মকর্তা বরখাস্ত-মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুন ৯, ২০২০
চাল আত্মসাতের দায়ে খাদ্যগুদাম কর্মকর্তা বরখাস্ত-মামলা

নীলফামারী: ১৮৯ মেট্রিক চাল ও ১৩ হাজার খালি বস্তা আত্মসাতের দায়ে নীলফামারীর ডিমলায় সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমাংশু কুমার রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে ডিমলা থানায়। 

তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৯ জুন) ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

খাদ্য বিভাগ সূত্র অনুযায়ী, বিভিন্ন সময়ে অভিনব পন্থায় চাল আত্মসাতের অভিযোগে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দীন।

গত ৭ ও ৮ জুন তদন্ত কাজ সম্পন্ন করেন কমিটির প্রধান নীলফামারী সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদ হাসান।

তদন্তে ৮০ লাখ ৩০ হাজার ৮৭৮ টাকা মূল্যের ১৮৯ দশমিক ২৭০ মেট্রিক টন চাল ও ১০ লাখ ৭৪ হাজার টাকা মূল্যের ৫০ কেজি ধারণ ক্ষমতা সম্পন্ন ১৩ হাজার ৪২৫টি খালি বস্তা আত্মসাৎ করার প্রমাণ পাওয়া যায় হিমাংশুর বিরুদ্ধে।

তদন্ত কমিটির প্রধান মাহমুদ হাসান বাংলানিউজকে বলেন, গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিমাংশু কুমার রায়কে সাময়িক বরাখাস্ত করে তার নামে থানায় মামলা দায়ের করা হয়। ঊর্ধ্বতন কর্মকর্তারা গুদাম সিলগালা করেছেন। তবে পরবর্তীতে প্রশাসনিকভাবে গঠিত কমিটি শতভাগ ওজন করে প্রকৃত আত্মসাতের পরিমাণ নিরূপণ করবেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।