ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে এক দিনে বাড়লো ১২ করোনা পজিটিভ রোগী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, জুন ৯, ২০২০
রাজশাহীতে এক দিনে বাড়লো ১২ করোনা পজিটিভ রোগী প্রতীকী ছবি

রাজশাহী: রাজশাহীতে থাকা দু’টি আলাদা ল্যাবে সোমবার (০৮ জুন) আরও ১২ জনের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের দুই ল্যাবে এই শনাক্তকরণ পরীক্ষা করা হয়।

এর মধ্যে পাঁচজনই রাজশাহী সিটি করপোরেশন এলাকার অধিবাসী। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার ও হাসপাতাল উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেওয়া তথ্যমতে রামেক হাসপাতালের ল্যাবে এ দিন সাতজনের করোনা পজিটিভ হয়েছে। আর মেডিক্যাল কলেজের ল্যাবে শনাক্ত হয়েছেন পাঁচজন।
রামেক হাসপাতালের ল্যাবে এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। রিপোর্ট হয়েছে ৮৭টি নমুনার। আর কলেজে দুই শিফটে ১৪২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১৩৯টি। ত্রুটি থাকায় অন্যগুলো বাতিল হয়েছে।

রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীদের মধ্যে রাজশাহী মহানগরীর আলমের মোড় এলাকায় রয়েছেন ২০ বছরের একজন যুবতী ও তার ভাবি। যার বয়স ৩৬ বছর, খড়বোনা নদীর ধার এলাকায় আক্রান্তের বয়স ১৮ বছর। বাঘা উপজেলায় আক্রান্ত পুরুষের বয়ষ ৫৩ বছর, মোহনপুরে আক্রান্তের বয়স ২৮ বছর ও ৫২ বছর। এছাড়া রামেক হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রোগীর বয়স ৫৩ বছর। তার বাড়ি পাশের নওগাঁ জেলায়।

এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে শনাক্ত হওয়া পাঁচজনের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার রোগীর বয়ষ ৪৫ এবং ৪৯। আর পবা উপজেলার ৩৫ বছর। এই ল্যাবে শনাক্ত হওয়া অপর দু‘জন নাটোর জেলার অধিবাসী।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর জেলা ও মহানগর মিলিয়ে আজ পর্যন্ত মোট ৮৬ জন কোভিড-১৯ সংক্রমিত রোগী হিসেবে শনাক্ত হলেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯ জন। এছাড়া কোভিড-১৯ রোগী শনাক্তের পর এক পুলিশ উপপরিদর্শকসহ তিনজনের মৃত্যু হয়েছে  চিকিৎসাধীন অবস্থায়।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এসএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।