ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় একদিনে ৮৮ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, জুন ৮, ২০২০
বগুড়ায় একদিনে ৮৮ জনের করোনা শনাক্ত প্রতীকী ছবি

বগুড়া: বগুড়ায় ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে ৫২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৭৮ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭২ জন এবং মারা গেছেন ৮ জন।

সোমবার (০৮ জুন) রাত সাড়ে ৯টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, সোমবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ৫১ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৬৭টি নমুনার মধ্যে ৩৭ জনের পজিটিভ আসে।

স্বাস্থ্য বিভাগ জানান, বগুড়ায় নতুন আক্রান্ত ৮৮ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে ৪ জন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ২৯ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রায়েছে ১৪ জন এবং ৭০ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে ২ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, সোমবার নতুন করে আক্রান্ত ৮৮ জনের মধ্যে পুরুষ ৬১ জন, নারী ২৩ জন এবং শিশু ৪ জন।

তিন আরও বলেন, আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। কারও অবস্থা জটিল মনে হলে তাকে ২৫০ শয্যাবিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে স্থানান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, জুন ০৮, ২০২০
কেইউএ/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।