ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধনবাড়ীতে ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল জব্দ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জুন ৮, ২০২০
ধনবাড়ীতে ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল জব্দ

মধুপুর(টাঙ্গাইল):  ধনবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচি ও ত্রাণের ৭১ বস্তা সরকারি চাল জব্দ করেছে প্রশাসন। 

রোববার (৭ জুন) রাতে গোপন সংবাদ পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা ধনবাড়ী উপজেলার ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলে অভিযান চালিয়ে এ চাল জব্দ করেন।  

এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এদিকে এলাকাবাসীর অভিযোগ ঘটনাটি টাকার বিনিময়ে ধামাচাপা দেয়ার চেষ্টা চলছে।

প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিল থেকে খাদ্যবান্ধন কর্মসূচি ও সরকারি ত্রাণের ৭১ বস্তা চাল জব্দ করেছে মধুপুর ও ধনবাড়ী উপজেলা প্রশাসন।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা সিদ্দিকা এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা রোববার রাতে অভিযান চালিয়ে ৭১ বস্তা চাল জব্দ করেন। জব্দ করা চাল ধনবাড়ী উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের জিম্মায় হস্তান্তর করেন। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ধনবাড়ী উপজেলা খাদ্য পরিদর্শক মাহমুদুল হাসান জানান, জব্দ করা ৭১ বস্তা চাল ভাইঘাট বাঘিল রজনীগন্ধা রাইচ প্রসেসিং মিলে মালিক সাদিকুল ইসলাম আমিনের জীম্মায় রাখা হয়েছে।  

মিলের মালিক স্থানীয় ভাইঘাট আইডিয়াল কলেজের প্রভাষক সাদিকুল ইসলাম আমিন জানান, স্থানীয় চাল ব্যবসায়ী নূরুল ইসলাম খাদ্যবান্ধব কর্মসূচি ও ত্রাণের চাল বিভিন্ন ইউনিয়ন থেকে ক্রয় করে প্রসেসিং করার জন্য আমার মিলে নিয়ে আসেন। খবর পেয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মধুপুর থানা পুলিশ অভিযান চালিয়ে এ চাল জব্দ করে।  

চাল ব্যবসায়ী নূরুল ইসলামের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও তার মোবাইল ফোন বন্ধ থাকায় সম্ভব হয়নি।

মধুপুর উপজেলা নির্বাহী বর্মকর্তা আরিফা জহুরা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগ পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৭১ বস্তা চাল জব্দ করা হয়েছে। ঘটনাস্থল ধনবাড়ী উপজেলাধীন থাকায় জব্দকৃত চাল ধনবাড়ী উপজেলা প্রশানের জীম্মায় দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে এ ব্যাপরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।