ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোমস্তাপুরে কালভার্টে বাঁধ, রাস্তায় পানি জমে জনদুভোর্গ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুন ৮, ২০২০
গোমস্তাপুরে কালভার্টে বাঁধ, রাস্তায় পানি জমে জনদুভোর্গ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নে একটি কালভার্টে বাঁধ দিয়ে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ উঠেছে। প্রতিবন্ধকতার ফলে রাস্তায় পানি জমে জনগণের চলাচলে ভোগান্তির সৃষ্টি হয়েছে। 

এনিয়ে স্থানীয়দের পক্ষ থেকে গত ১ জুন গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের দাঁড়িপাতা গ্রামের মুক্তিযোদ্ধা বাসেত আলী। অভিযোগ দায়েরের পর এখনো এর সুরাহা না হওয়ায় জনমনে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়নটির শিবরামপুরমুখী রাস্তার গোয়ালমোড় এলাকায় নির্মিত কালভার্টে মাটি ও বালুভর্তি বস্তা ফেলে বন্ধ করে দেন স্থানীয় আজিজুল হক। ফলে সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাঁটু পানির জমে যায়। এতে যানবাহন ও জনসাধারণের চলাচলে সৃষ্টি হচ্ছে প্রতিবন্ধকতা। ফলে দেখা দিয়েছে জনদুর্ভোগ।

বিষয়টি নিয়ে একাধিকবার বাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হলেও অবস্থার কোনো উন্নতি হয়নি। পরে স্থানীয়দের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা বাসেত আলী একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত আজিজুল হক বাংলানিউজকে বলেন, ওই কালভার্ট দিয়ে যে পানি নিষ্কাশন হচ্ছে, তাতে আমার বাড়ির ক্ষতি হচ্ছিল। তাই পানি নিষ্কাশন বন্ধ করে দিয়েছি।  

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, অভিযোগ দায়েরের পর ইউএনও মো. মিজানুর রহমান বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নিদেশনা দিয়েছেন।

এ প্রসঙ্গে বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, দ্রুত কালভার্টের বিষয়টি নিয়ে উভয়পক্ষকে ডেকে সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।