ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

সিএমএইচে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৬ ০১:১২:১৫ পিএম
সিএমএইচে করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর

ঢাকা: করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে বান্দরবান থেকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়েছে। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, মন্ত্রীকে বহন করা হেলিকপ্টারটি রোববার (৭ জুন) দুপুর ১২টা ৪০ মিনিটে ল্যান্ড করেছে।  

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে জরুরিভিত্তিতে বান্দরবান থেকে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা দিয়ে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ ‘ইন এইড ফর সিভিল পাওয়ার’ এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেওয়ার লক্ষ্যে বিমান বাহিনী জরুরি বিমান পরিবহন ও মেডিক্যাল ইভাকোয়েশন সহায়তা দিয়ে আসছে।  

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত-এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।  

বিমান বাহিনী এ মেডিক্যাল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাকে বান্দরবান সেনানিবাসের হেলিপ্যাড থেকে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে ঢাকায় নিয়ে আসে।  

সেইসঙ্গে মন্ত্রীর ছেলে রবিন বাহাদুর ও তার ব্যক্তিগত সহকারী আকাশ চৌধুরীকেও একই হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।

এর আগে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা নাছির উদ্দিন বাংলানিউজকে বলেন, গত বেশ কিছু দিন ধরে মন্ত্রী নির্বাচনী এলাকায় করোনাকালীন ত্রাণ বিতরণ ও এ সংক্রান্ত কার্যক্রম তদারকি করছিলেন। এসময়ে তিনি আক্রান্ত হয়েছেন।  

সরকারের বেশ কয়েকজন সংসদ সদস্য আক্রান্ত হলেও মহামারি এ ভাইরাসে প্রথম আক্রান্ত হয়েছেন এ মন্ত্রী।

** করোনা আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুরকে সিএমএইচে আনা হচ্ছে
** এবার করোনায় আক্রান্ত চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর 

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ০৭, ২০২০
এমআইএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa