ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

ছয় দফা দিবসে অনলাইনে সভা ও কুইজ প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৬ ০৫:২৮:১৩ পিএম
ছয় দফা দিবসে অনলাইনে সভা ও কুইজ প্রতিযোগিতা

ঢাকা: ঐতিহাসিক ছয় দফা দিবস পালন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে একটি অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়েছে। একই সঙ্গে তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার উদ্দেশে অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শনিবার (৬ জুন) বিকেলে অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।  

অনলাইন সংবাদ সম্মেলনে এ সময় বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অ্যাটকোর সহ-সভাপতি মোজাম্মেল বাবু, কুইজ প্রতিযোগিতার বাস্তবায়ন সহযোগী প্রিয়ডটকমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন প্রমুখ।

সংবাদ সম্মেলনে কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা মুজিববর্ষের আয়োজন জনসমাগম ছাড়া আয়োজন করছি। তারই অংশ হিসেবে আমরা ডিজিটালি আলোচনা সভার আয়োজন করছি। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনায় অংশ নেবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

কুইজ প্রতিযোগিতার বিষয়ে জুনাইদ আহমদ পলক বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ৬-দফা ‘শিরোনামে এ প্রতিযোগিতা হবে। ছয় মিনিটের কুইজ প্রতিযোগিতায় যে যত বেশি উত্তর দিতে পারবেন, তিনি বিজয়ী হবেন। ওই দিন রাত নয়টা থেকে রাত ১০টা পর্যন্ত এ প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। আর এজন্য নিবন্ধনের শেষ সময় ৭ জুন বিকেল ৩টা পর্যন্ত।


কুইজ প্রতিযোগিতার বাস্তবায়নে সহযোগী প্রিয়ডটকমের প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন বলেন, এ প্রতিযোগিতায় শত পুরস্কারের ব্যবস্থা রয়েছে। ১ম পুরস্কার হিসেবে থাকছে তিন লাখ টাকা, ২য় পুরস্কার দুই লাখ টাকা ও ৩য় পুরস্কার এক লাখ টাকা। এছাড়াও ৪র্থ পুরস্কার ৫০ হাজার টাকা ও ৫ম পুরস্কার ২৫ হাজার টাকা। আর বাকি ৯৫টি বিশেষ পুরস্কার প্রতিটি ১০ হাজার টাকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুন ০৬, ২০২০
ডিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa