ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনায় ঝুলে গেছে দুদকের ৮ হাজার মামলা-অনুসন্ধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুন ৬, ২০২০
করোনায় ঝুলে গেছে দুদকের ৮ হাজার মামলা-অনুসন্ধান

ঢাকা: ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে গত ৩১ মে থেকে সীমিত পরিসরে নিজেদের কার‌্যক্রম শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুই মাসেরও অধিক সময় বন্ধ থাকায় ঝুলে গেছে এ প্রতিষ্ঠানের প্রায় ৮ হাজার মামলা ও অনুসন্ধান। সেই সঙ্গে নানান অভিযোগে পাঠানো প্রায় ২ হাজার তলবি নোটিশও মেয়াদোত্তীর্ণ হয়েছে।

দুদক সূত্র জানায়, লম্বা সময় সাধারণ ছুটির আওতায় থাকায় দুদকের প্রায় ৪ হাজার অনুসন্ধান ও সমপরিমাণ মামলার তদন্ত কার‌্যক্রম ঝুলে গেছে। সেই সঙ্গে ছুটির আগে তদন্তের প্রয়োজনে সশরীরে জিজ্ঞাসাবাদ করতে প্রায় ২ হাজার ব্যক্তিকে তলবি নোটিশ দেওয়া হয়েছিল।

ছুটিকালীন এসব নোটিশের কার‌্যকারীতাও শেষ হয়ে যায়।
 
এ ব্যাপারে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ইতোমধ্যেই ২ হাজার তলবি নোটিশের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে তলব করা হবে।  

করোনা পরিস্থিতিতে আসামিদের সশরীরে জিজ্ঞাসাবাদ আপাতত আগামী ১৫ জুন পর্যন্ত স্থগিত রেখেছে দুদক। তবে অনলাইনের মাধ্যমে গুরুত্বপূর্ণ মামলার কার‌্যক্রম অব্যাহত রাখবে সংস্থাটি।
 
ইকবাল মাহমুদ বলেন, আপাতত ১৫ জুন পর‌্যন্ত আসামিদের সশরীরে জিজ্ঞাসাবাদ স্থগিত থাকবে। অনলাইনে কিছু কাজ হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুন ০৬, ২০২০
ডিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।