ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণপরিবহনে কমেছে যাত্রীর সংখ্যা, করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুন ৬, ২০২০
গণপরিবহনে কমেছে যাত্রীর সংখ্যা, করা হচ্ছে জীবাণুনাশক স্প্রে

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে যাত্রী সংকটে পড়েছে রাজধানীর গণপরিবহনগুলো। টানা ৬৭ দিন বন্ধ থাকার পর গত ১ জুন থেকে গণপরিবহন চালু হয়। কিন্তু করোনা সংক্রমণ বাড়তে থাকায় যাত্রী সংকটে পড়েছে গণপরিবহনগুলো। 

শনিবার (৬ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, ৩-৪ জন যাত্রী নিয়ে অনেক গণপরিবহন চলাচল করছে। যাত্রী ওঠানোর সময় জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে।

 

বৈশাখী, ভিআইপি, বসুমতি, শিকড় ও অগ্রদূত পরিবহন ঘুরে দেখা যায় যাত্রী সংখ্যা একেবারেই কম। যাত্রীরা জানায়, বাসে স্বাস্থ্যবিধি পুরোপুরি মেনে চলার প্রবণতা বাড়াতে হবে। স্প্রে করা ও শারীরিক দূরত্ব বজায়সহ সববিধি মেনে চলতে বাস মালিকদের উদ্বুদ্ধ করতে হবে।  

গণপরিবহন সংশ্লিষ্টরা জানান, শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় যাত্রী কম। এছাড়াও ভাড়া বেশি হওয়ায় লোকজন কম হওয়ার আরেকটি কারণ।  

শিকড় পরিবহনের সহকারী শামসুদ্দিন মাসুদ বাংলানিউজকে বলেন, যাত্রী তো একেবারেই কম। অর্ধেক যাত্রী নিয়ে চলার কথা থাকলেও তাও পাওয়া যাচ্ছে না।  

বৈশাখী পরিবহনের চালক নিয়ামুল হক বাংলানিউজকে বলেন, শনিবার যাত্রী একটু কমই থাকে। আর করোনার মধ্যে সাপ্তাহিক ছুটিতে সেটা আরও কম হওয়াটাই স্বাভাবিক।  

বসুমতি পরিবহনের যাত্রী দিলরুবা সুলতানা নেহা বাংলানিউজকে বলেন, স্বাস্থ্যবিধি অনেকটাই মানা হচ্ছে না। এতে আমরা আরও ঝুঁকিতে পড়ছি।  

ভিআইপি পরিবহনের যাত্রী তানজিলা ইসলাম বাংলানিউজকে বলেন, চালক ও সহকারীর আরও সচেতনতা প্রয়োজন।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জুন ০৬, ২০২০
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।