bangla news

বরিশালে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৬ ৭:১৪:৪৮ এএম
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

বরিশাল: বরিশালে পৃথক অভিযানে ৩ মাইক্রোবাসচালক, ৬ জন ব্যক্তি ও ৮ ব্যবসায়িক প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (০৫ জুন) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বরিশাল নগর ও গৌরনদী উপজেলায় এসব অভিযান পরিচালনা করেন।

এরমধ্যে শুক্রবার সন্ধ্যায় বরিশাল নদীবন্দর এলাকায় মাস্ক না পরে পাবলিক প্লেসে ধূমপান এবং গাদাগাদি করে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ জন ব্যক্তিকে ৩ হাজার ৩ শত টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমূল হুদা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অভিযানে যারা লঞ্চঘাট এলাকায় অপ্রয়োজনে ঘোরাঘুরি করছিলেনে তাদের সরিয়ে দেওয়া হয়, পাশাপাশি সার্বিক স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় নির্ধারিত সময়ের প্রায় একঘণ্টা আগেই লঞ্চগুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হয়।

এর আগে র‌্যাব-৮ এর সদস্যদের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন নগরের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকায় অভিযান চালায়। অভিযানে স্বাস্থ্যবিধি না মেনে নির্ধারিত সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করার অপরাধে ৩ মাইক্রোবাসচালককে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে গৌরনদী উপজেলার টরকী ও গৌরনদী বন্দর বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী সুজা। এ সময় পণ্যের মোড়ক ব্যবহার না করায় ২টি দোকানকে ৪ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় ১টি দোকানকে ১ হাজার টাকা এবং বিক্রেতা কর্তৃক অবহেলা, দায়িত্বহীনতা বা অসতর্কতা দ্বারা ক্রেতার অর্থ, স্বাস্থ্য বা জীবনহানীর সম্ভাবনা থাকায় ১টি খাবার হোটেল ও ৪টি মিষ্টির দোকানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ০৭১৩ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এমএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-06 07:14:48