ঢাকা, বুধবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

জাতীয়

করোনামুক্ত চিকিৎসক হঠাৎ অসুস্থ, হেলিকপ্টারে নিলো ঢাকায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৬ ০৫:৪৬:১২ এএম
করোনামুক্ত চিকিৎসক হঠাৎ অসুস্থ, হেলিকপ্টারে নিলো ঢাকায় হেলিকপ্টারে আনা হচ্ছে ডা. নাহিদকে।

যশোর: যশোরের চৌগাছা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. নাহিদ সিরাজকে করোনামুক্ত ঘোষণার পরদিন গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হেলিকপ্টারযোগে (এয়ার অ্যাম্বুলেন্স) ঢাকায় নেওয়া হয়েছে।

শুক্রবার (৫ জুন) রাতে তাকে যশোর বিমানবন্দর থেকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়।

এর আগে গত ৪ মে এই চিকিৎসকের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

কিন্তু তার পরদিনই ডা. নাহিদকে গুরুতর অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকা নেওয়া হলো।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বাংলানিউজকে বলেন, গত ৪ মে চৌগাছা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নাহিদের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার (৪ জুন) তাকে করোনামুক্ত ঘোষণা করা হয়। কিন্তু এরপর থেকেই তার শ্বাসকষ্ট হচ্ছিল। শুক্রবার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে ঢাকায় পাঠানো হলো এয়ার অ্যাম্বুলেন্সযোগে।

তাহলে কি করোনামুক্তঘোষিত ডাক্তারের শরীরে কোভিড-১৯ জীবাণু রয়ে গেছে? এমন প্রশ্নে সিভিল সার্জন বলেন, সেটা পরীক্ষা না করে এখনই বলা যাবে না।

এর আগে চৌগাছা এক প্রসূতিকে ‘করোনামুক্ত’ ঘোষণা করে তার হাতে সনদপত্র ও ফুল তুলে দিয়েছিলেন যশোরের সিভিল সার্জন। ক’দিন পর জান্নাতি নামে সেই প্রসূতির নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে। গত ৯ মে করোনা ভাইরাস বহন করাবস্থায় তিনি সন্তান জন্ম দেন যশোরের বেসরকারি জেনেসিস হসপিটালে।

বাংলাদেশ সময়: ০৫৩৩ ঘণ্টা, জুন ০৬, ২০২০
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa