bangla news

এবার সাবেক মেয়র কামরান করোনা আক্রান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৫ ১১:০৭:২৪ পিএম
বদর উদ্দিন আহমদ কামরান

বদর উদ্দিন আহমদ কামরান

সিলেট: এবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান।

শুক্রবার (৫ মে) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ শনাক্ত হয়। এর আগে সাবেক এই মেয়রের স্ত্রী আসমা কামরানও করোনা আক্রান্ত হন।

বদর উদ্দিন আহমদ কামরান নিজে সংবাদমাধ্যমকে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এখন বাসায় আইসোলেশনে আছেন বলে জানিয়েছেন।

এর আগে গত ২৭ মে বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী নগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান করোনা আক্রান্ত হয়।

এরপর ০২ জুন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা হক চৌধুরী করোনা আক্রান্ত হন।

আগে গত ২২ মে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক বিশিষ্ট ক্রীড়া সংগঠক শফিউল আলম চৌধুরী নাদেল ও ২৪ মার্চ সিলেট সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনাভাইরাসে আক্রান্ত হন। অবশ্য তারা দুই জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। এছাড়া গত ২৩ মে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর সহকারী একান্ত সচিব (এপিএস) মুহিবুল ইসলাম ইমন করোনা আক্রান্ত হন।

এদিকে রাজনীতিবিদ ও এসপি পদবীর পুলিশ কর্মকর্তাসহ সিলেট বিভাগে আরো ৯৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৪৭ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৮ ও মৌলভীবাজারে ৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। 

এ নিয়ে সিলেট বিভাগে ১ হাজার ৪১৫ করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সিলেট জেলায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭৮৪ জনে, সুনামগঞ্জে ২৬৯ জন, হবিগঞ্জে ২১২ জন এবং মৌলভীবাজারে ১৫২ জনে পৌঁছেছে আক্রান্তের সংখ্যা। 

শুক্রবার (৫ জুন) রাত সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বাংলানিউকে এ তথ্য নিশ্চিত করেছেন।    

তিনি বলেন, এ দিন সিলেটে আক্রান্ত ৪৭ জনের মধ্যে একজন প্রভাবশালী রাজনীতিবিদ ও একজন এসপি পদমর্যাদার পুলিশ কর্মকর্তা রয়েছেন। এছাড়া সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) আক্রান্ত ২২ জনের সকলেই সুনামগঞ্জের।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় বাংলানিউজকে বলেন, মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের করোনা পজিটিভ আসে। এরমধ্যে জকিগঞ্জে ১৮ জন, জৈন্তাপুরে ২ জন, গোয়াইনঘাটে ১১ জন, বিয়ানীবাজারে একজন এবং অন্যরা সিলেট সদর উপজেলার। এ পর্যন্ত আক্রান্ত ১ হাজার ৪১৫ জনের মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ৩৫৪ জন। এছাড়া বিভাগে মারা গেছেন ২৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ২৩ জন, মৌলভীবাজারে ৪ জন এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জে এক জন করে মারা যান।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-05 23:07:24