ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা না মেনে বিয়ের আয়োজন, কনের বাবা-বরকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ৫, ২০২০
নিষেধাজ্ঞা না মেনে বিয়ের আয়োজন, কনের বাবা-বরকে জরিমানা 

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানীতে নিষেধাজ্ঞা না মেনে লোক সমাগম করে বিয়ের আয়োজন করায় দুই কনের বাবা, বর ও এক বরযাত্রীকে ২৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচার মো. সাব্বির আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন। এ সময় তিনি বর ও কনে পক্ষের কাছ থেকে ৫ এর বেশি লোক সমাগম না করার অঙ্গীকারনামা নেন।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. সাব্বির আহমেদ জানান, কাশিয়ানী উপজেলার ফুকরা ইউনিয়নের শাফলীডাঙ্গা গ্রামের রফিকুল ইসলাম নিষেধাজ্ঞা না মেনে মেয়ের বিয়ে আয়োজন করেন। এতে করোনাকালীন স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব না মেনে একই উপজেলার রামদিয়া এলাকা থেকে বরযাত্রীসহ বিয়ে করতে আসায় বর জোবায়ের হোসেন মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা ও কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিয়েতে মাদারীপুরের রাজৈর উপজেলা থেকে এনায়েত হোসেন নামে ব্যক্তি বরযাত্রীর সঙ্গে আসায় তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া একই উপজেলার সাজাইল ইউনিয়নের মাজড়া গ্রামের সৈয়দ এনায়েত আলী নিষেধাজ্ঞা না মেনে তার মেয়ের বিয়ের আয়োজন করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ বিয়ে বরযাত্রী না আসায় কনের বাবাকে ৫ এর অধিক বরযাত্রী না আনার জন্য অঙ্গীকারনামা নেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।